Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বসতঘর নির্মাণের অভিযোগ
আদালতের

ফরিদগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বসতঘর নির্মাণের অভিযোগ

চাঁদপুরের ফরিদগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বসতঘর নির্মাণের অভিযোগ উঠেছে মো. শফিকুর রহমান মিজি গংদের বিরুদ্ধে। 

১৩ মার্চ বুধবার বিকেলে উপজেলার বালিথুবা পশ্চিম ইউনিয়নের তরজিরান্তি গ্রামে এ ঘটনা ঘটে।

জানাগেছে, বালিথুবা পশ্চিম ইউনিয়নের তরজিরান্তি গ্রামের বাসিন্দা কালু মিজির সাথে একই এলাকার শফিকুর রহমান গংদের সাথে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। শেষ পর্যন্ত বিষয়টি মোকাম বিজ্ঞ ফরিদগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালত  পর্যন্ত গড়ায়। পরে এর পরিপেক্ষিতে বিরোধপূর্ন জমিতে বসতঘর ও উভয় পক্ষকে আদালতের আদেশ বজায় রাখার নির্দেশ দেন আদালত। কিন্তু আদালতের নির্দেশনা অমান্য করে বিবাদী শফিকুর রহমান মিজি গংরা গতকাল ১৩ মার্চ থেকে ২০ নং তরজিরান্তি মৌজার ২৭ নং খতিয়ানের ৩১১ ও ৩১২ নং দাগে বসতঘর নির্মাণের কাজ করেছেন।

বিবাদী শফিকুর রহমান বলেন, আমরা আমাদের ক্রয়কৃত সম্পত্তিতে ঘর নির্মান করছি। কালু মিজি নিজের সম্পত্তি দাবী করে আদালতে মামলা করেন। আদালত এতে উভয়কে কোন ধরনের কাজ না করার জন্য নির্দেশ প্রদান করেন।

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আপনি কাজ করছেন প্রশ্নের জবাবে শফিকুর রহমান বলেন, বাড়ি নির্মাণ কাজের জন্য ঘরে থাকা সিমেন্ট গুলো নষ্ট হয়ে যাচ্ছে, সে জন্যই আমি কাজ করছি।

এ বিষয়ে কালু মিজি জানান, আমাদের জমিতে বসতঘর নির্মাণ করছে শফিকুর রহমান মিজি ও তার লোকজন। তারা কোন আইন কানুন মানেন না। বাঁধা দিতে গেলে তারা আমাদের প্রান নাশের হুমকি ধামকি দেন। তাই আমরা যাতে সুষ্ঠু বিচার পাই এবং আমাদের জমি আমরা বুঝে পাই তার দাবি জানাচ্ছি।

এবিষয়ে এএসআই এনামুল হক বলেন, উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য নোটিশ দেয়া হয়েছে। বসতঘর নির্মাণের কাজ চলছে এমন প্রশ্নে তিনি জানান কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান,১৩ মার্চ ২০২৪