Home / চাঁদপুর / চাঁদপুরে অভিযানের খবরে পেঁয়াজের দাম কমলো ২৮ টাকা
পেঁয়াজের

চাঁদপুরে অভিযানের খবরে পেঁয়াজের দাম কমলো ২৮ টাকা

চাঁদপুর সদর উপজেলার মহামায়া বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযান টের পেয়ে প্রতিকেজি দেশি পেঁয়াজ ৯৫ টাকার পরিবর্তে বিক্রি শুরু হয় ৬৭ টাকায়। এছাড়া বাজারের অধিকাংশ মুদি ও পাইকারী দোকান বন্ধ করে মালিক এবং কর্মচারীরা পালিয়ে যায়।

বুধবার (১৩ মার্চ) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেনের নেতৃত্বে বাজার তদারকিকালে এ ঘটনা ঘটে।

জানা যায়, মহামায়া পশ্চিম বাজারে সবচেয়ে বড় পাইকারি মুদি দোকান সালাউদ্দিন স্টোর। এ দোকানে অভিযানের খবর পেয়ে মূল্য তালিকা সরিয়ে রাখা হয়। ওই তালিকায় পেঁয়াজের মূল্য প্রতিকেজি ৯৫ টাকা। কিন্তু দোকানে তাৎক্ষণিক ২৮ টাকা কমিয়ে পেঁয়াজ বিক্রি শুরু হয় ৬৭ টাকায়। এ সুযোগে অনেক ক্রেতা ওই দোকান থেকে ২-৩ কেজি করে পেঁয়াজ কিনতে শুরু করেন। ওই সময় পাশের মোহাম্মদ স্টোরে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হয় ৭০ টাকায়। খোঁজ নিয়ে জানা যায় বুধবার শহরের পুরান বাজারের আড়তগুলোতে প্রতিকেজি দেশি পেঁয়াজ ৬৭ থেকে ৬৮টাকায় বিক্রি হয়েছে।

এ বিষয়ে নুর হোসেন জাগো নিউজকে বলেন, পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতেই আমাদের এ অভিযান। এসময় অনেক ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে। আবার অনেক পাইকারি ও মুদি ব্যবাসয়ী অভিযানের খবর পেয়ে দোকান রেখে পালিয়েছেন।

তিনি আরও বলেন, ওই বাজারে আজ অভিযানকালে মূল্য তালিকা না থাকায় দুটি মুদি দোকানকে এক হাজার টাকা করে দুই হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় একটি ফার্মেসিকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার তদারকি অভিযানে চাঁদপুর সদর মডেল থানা পুলিশের একটি দল সার্বিক সহযোগিতা করেন।

প্রতিবেদক: শরীফুল ইসলাম, ১৩ মার্চ ২০২৪