Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে আগুনে বসতঘর পুড়ে ছাই
বসতঘর

ফরিদগঞ্জে আগুনে বসতঘর পুড়ে ছাই

চাঁদপুরের ফরিদগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে গেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

৮ নভেম্বর সোমবার দিবাগত রাত প্রায় দেড়টার দিকে উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের হাঁসা গ্রামের নুরু মৃধা বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, ঘরের মালিক আলী আকবর মৃধার ছেলে ফয়সাল মৃধা ফরিদগঞ্জ বাজারে ভাড়া থাকে। রোববার দিবাগত রাত প্রায় দেড়টার দিকে হঠাৎ ফয়সাল মৃধার ঘরে আগুনের সূত্রপাত হয়। এ ঘটনায় আশপাশের বাড়ির লোকজন দেখতে পেয়ে ফয়সাল মৃধাকে খবর দেয়। তাৎক্ষণিক ফয়সাল মৃধা চাঁদপুর ফায়ার সার্ভিসে খবর দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের আগেই ঘরটি পুড়ে ছাই হয়ে যায় এবং ঘরে থাকা স্বর্নলংকার, আসবাবপত্রসহ প্রায় পনের লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।

চাঁদপুর ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তা বলেন, স্টেশনের একটি ইউনিট প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে বিদ্যুতের সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে ধারনা করা হচ্ছে বলে তিনি জানান।

অগ্নিকাণ্ডের ঘটনায় ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়েছি এবং ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। এ ঘটনায় থানায় একটা অভিযোগ হয়েছে।

এদিকে ৭ নভেম্বর রবিবার রাতে একই ইউনিয়নের ১ নং ওয়ার্ড বেলতলা মিজি বাড়িতে অগ্নিকাণ্ডে ফারুক হোসেনের বসত ঘর পুড়ে ছাঁই হয়ে যায়।

প্রতিবেদক: শিমুল হাছান, ৮ নভেম্বর ২০২১