Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন
আইডিয়াল

ফরিদগঞ্জে আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন

“মানবিক ও সামাজিক কল্যাণে অঙ্গিকারবদ্ধ” এই শ্লোগানকে সামনে রেখে ফরিদগঞ্জের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের কার্যালয়ের শুভ উদ্বোধন করা হয়েছে।

১৩ জুলাই বুধবার বিকেলে গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া বাজারের পাটওয়ারী মার্কেটে উক্ত কার্যালয়টি উদ্বোধন করা হয়।

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামানের সভাপতিত্বে ও সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক পারভেজ মোশারফের পরিচালনায়, জাঁকজমকপূর্ণ এ অফিসের উদ্বোধন করেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মো. মাসুদ মিজি মামুন।

এ সময় বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক নুরুন্নবী নোমান, খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক মো. সাহাজান মিয়া, সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম সিফাত, খাজুরিয়া ওল্ডস্কীম দাখিল মাদ্রাসার সহ-শিক্ষক মাওলানা আবদুল হান্নান, ফরিদগঞ্জ থনার এস.আই আব্দুল মান্নান, গুপ্টি পশ্চিম ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেহেদী পাঠান, খাজুরিয়া প্রাথমিক বিদ্যালয়ের সহ-শিক্ষক সোলেমান পাটওয়ারী, ইউপি সদস্য জিলন পাটওয়ারী, আসাদুজ্জামান খান কালু, খাজুরিয়া বাজারের ব্যবসায়ী আমিন পাটওয়ারী, সাবেক ছাত্রনেতা মো. খলিলুর রহমান বেপারী প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে মো. মাসুদ মিজি মামুন বলেন, মানুষের কল্যাণকর ও সমাজের জন্য কিছু ভাল কাজ করতে আমাদের ইউনিয়নের একঝাঁক তরুন এই সংগঠন প্রতিষ্ঠা করে। আমি বিশ্বাস করি উদ্যোগি হয়ে চেষ্টা করতে থাকলে সফলতা আসবেই।

তিনি আরো বলেন, আমরা সকলে মিলে আরো ভালোভাবে কর্মপরিকল্পনা প্রণয়ন করার মধ্য দিয়ে সংগঠনের ভিত্তি আরো মজবুত করবো ইনশাআল্লাহ।

আগামী দিনে সংগঠনের কার্যক্রম বৃদ্ধিতে তিনি সাধ্য অনুযায়ী সংগঠনের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

জানাযায়, আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকেই ইউনিয়ন জুড়ে নানান ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে জনসচেতনতা, সুরক্ষা সামগ্রী বিতরনের মধ্য দিয়ে সংগঠনের আত্মপ্রকাশ করে। পরবর্তীতে ইউনিয়নের গরীব অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী, শীতবস্র এবং কোমলমতি ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন।

শুধু তাই নয়, অসহায় রোগীদের চিকিৎসা জন্য অর্থ সহায়তা দেওয়া, দরিদ্র পরিবারের মেয়ের বিয়েতে অর্থ সহায়তা, রমজান মাসে ইফতার সামগ্রী বিতরণ, বিভিন্ন দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোসহ সমাজের নানান ধরণের অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের পাশে সবসময় থাকার অঙ্গীকার করে তাদের জন্য কাজ করছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৩ জুলাই ২০২২