Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে অসহায় পরিবারের বসতঘর আগুনে পুড়ে ছাই
বসতঘর

ফরিদগঞ্জে অসহায় পরিবারের বসতঘর আগুনে পুড়ে ছাই

চাঁদপুরের ফরিদগঞ্জে আগুনে পুড়ে বসতঘর ভস্মিভূত হয়েছে। বৈদূতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারনা করছে পুরিবারের লোকজন।

৭ নভেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলার ফরিদগঞ্জ দক্ষিন ইউনিয়নের পূর্ব পেয়ো মানিক খান বাড়ির হুমায়ূন খানের বসতঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনের সংবাদ পেয়ে ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের একটিদল ঘটনাস্থলে পৌছে আগুন নিয়নন্ত্রে আনলেও সম্পন্ন ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডে প্রায় ৫-৭ লক্ষ টাকার টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীরা জানিয়েছে।

হুমায়ুন কবির স্ত্রী শাহীনুর বেগম জানান, আমি ঘরের কাজ শেষ করে ঘরে তালা দিয়ে পাশের বাড়ির জাহাঙ্গীরের স্ত্রী মোবাইল দিয়ে মেয়ের সাথে ভিডিও কলে কথা বলতে গিয়েছিলাম। এর কিছুক্ষন পর বাড়ি থেকে চিৎকার শুনে বাড়িতে এসে দেখি আমার ঘরে আগুন জ¦লছে। এসময় তিনি কান্না করতে করতে বলেন, আমার আর কিছুই রইলোনা। ঘরে থাকা সগদ ৫০ হাজার টাকা, ২ জোড়া কানের দুল, ২টি চেইন ও দুই জোড়া রুপার নুপুরসহ ঘরে থাকা সকল আসবাবপত্র পুড়ে শেষ হয়ে গেছে। আমার স্বামী ঢাকায় একটি বাড়ি দারোয়ানের চাকরি করেন। ছেলে মেয়েদের নিয়ে অনেক কষ্টে তিল তিল করে ঘরে মালামাল ঝুড়েয়েছি। এক নিমেশেই সব শেষ হয়ে গেল! আমি এখন কোথায় থাকবো?

এ বিষয়ে ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের টিম লিডার বিল্লাল হোসেন বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থুলে গিয়ে প্রায় আদাঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়েছি। কিভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে জানতে চাইলে তিনি বলেন, ধারন করা যাচ্ছে বৈদূতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ৭ নভেম্বর ২০২৩