Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে অভিযোগ থেকে নাম কাটোতে মাদ্রাসার পক্ষ থেকে সংবাদ সম্মেলন
অভিযোগ

ফরিদগঞ্জে অভিযোগ থেকে নাম কাটোতে মাদ্রাসার পক্ষ থেকে সংবাদ সম্মেলন

ফরিদগঞ্জে মাদ্রাসা ছাত্রকে কুপিয়ে হত্যাচেষ্টার ঘটনায় নিরপরাধীকে অভিযুক্ত করার কারনে সংবাদ সম্মেলন করেছে গাজীপুর আহ্ম্মদিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ । ২৬ আগস্ট শনিবার বিকেলে ফরিদগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গাজীপুর আহ্মাদিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা সৈয়দ আহমেদ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২২ আগস্ট গত মঙ্গলবার বিকেলে গাজীপুর আহ্ম্মদিয়া ফাজিল মাদ্রাসা মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে একটি সংঘর্ষ সৃষ্টি হয়। এ সময় মাদ্রাসার দশম শ্রেণির মেধাবী ছাত্র মো. সাজেদুল ইসলাম (১৭) বহিরাগত সন্ত্রাসী স্থানীয় বাসিন্দা মো. রায়হান ইসলাম শাওন পাঠান কর্তৃক ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর জখম প্রাপ্ত হয়। ওই ঘটনায় মো. রায়হান ইসলাম শাওন ও জুয়েল হোসেন-কে অভিযুক্ত করে ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করে হামলার শিকার সাজেদুল ইসলামের ভাই মো. রিয়াজুল হাসান।

সংবাদ সম্মেলনে দাবী করা হয় পকৃতপক্ষে জুয়েল হোসেন ঘটনাস্থলের আশে-পাশেও ছিলেন না। জুয়েল হোসেন ব্যবসার কাজে অন্যস্থলে ছিলেন।

এসময় সংবাবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ শেষে সাংবাদিকরা মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা সৈয়দ আহমেদের কাছে জানতে চান, আপনাদের মাদ্রাসার শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে আহত করার ২৪ ঘন্টার মধ্যে মাদ্রাসার পক্ষ থেকে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে জানিয়ে ছেন কিনা। তিনি বলেন ঘটনার পর দিন বিকেল ৫ টায় লিখিত ভাবে জানানো হয়েছে। আপনারা যেই জুয়েল হোসেনের পক্ষে সংবাদসম্মেলন করতে এসেছেন তিনি এই মাদ্রাসার কি হয় এবং আপনাদের কি লাগে, তিনি বলেন, জুয়েল হোসেন মাদ্রাসার নিকটতম বাড়ির ছেলে তাই তার পক্ষে এসেছি। আপনাদের ছাত্র সাজেদের পক্ষেতো আপনারা কোন সংবাদসম্মেলন করেনি জানতে চাইলে তিনি বলেন, আমার মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের নিয়ে মাববন্ধন করেছি।

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. মামুনুর রশিদ পাঠান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ওই মাদ্রাসার গভর্নিং বডির সদস্য মো. সাত্তার মিজি, ঘটনার প্রত্যক্ষ স্বাক্ষী মো. সাগর হোসেন ও রাকিব হোসেন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৬ আগস্ট ২০২৩