Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে অভিযোগের পরেও চলছে অবৈধ ড্রেজার মেশিন
অভিযোগের

ফরিদগঞ্জে অভিযোগের পরেও চলছে অবৈধ ড্রেজার মেশিন

চাঁদপুরের ফরিদগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগের পরেও চলে অবৈধ ড্রেজার মেশিন। ব্যবস্থা নেওয়ার দাবি ভোক্তভুগি পরিবারের। এদিকে প্রশাসনের লোকদের ফাঁকি দিতে দিনে নয় রাতে চলে এই সকল ড্রেজার মেশিন। স্থানীয় তহসিল অফিসের কিছু অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করে রাতে চলে এই সকল ড্রেজার মেশিন, এমনটি যানিয়েছে স্থানীয় বাসিন্দারা। ঘটনাটি উপজেলার রুপসা ইউনিয়নের বদরপুর গ্রামের ফসলী জমি থেকে করা ড্রেজারের চিত্র।

ঘটনার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে দক্ষিন বদরপুর গ্রামের মসজিদের সামনে অবৈধ ভাবে ড্রেজার মেশিন চলামান অবস্থায় রয়েছে। এই বিষয়ে রওশনারা আক্তার রানু নামে একজন গত ১৬ই ফেব্রুয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরে দিনে ড্রেজার না চালিয়ে রাঁতে চালাচ্ছেন ড্রেজার মেশিন। যাতে করে কোন প্রকার সমস্যা পড়তে না হয়।

নাম প্রকাশে অনইচ্ছুক স্থানীয়রা বলেন, ড্রেজার মেশিন তো সারা ফরিদগঞ্জেই চলে। ইউনিয়ন ভূমি অফিসের কিছু লোকদের টাকা দিলে তারা আর ড্রেজার বন্ধ করতে আসে না। উপজেলা থেকে ফোন দিলে তারা ঘটনাস্থলে গিয়ে কয়েকদিন বন্ধ রেখে আবার চালাইতে বলে।

ড্রেজার মালিক আঃ রহমান বলেন, আমার কাজ হলো মেশিন চালানো বাকি সব সাইফুল ভাইয়ের কাজ। অপর প্রশ্নের জবাবে বলেন, আমরা তো অফিস ম্যানেজ করে চালাতে হয়।

অভিযোগের বাদী রানু বেগম বলেন, এই জমি আমাদের তারা জোর করে আমাদের জমি দখল নিতে অবৈধ ভাবে ড্রেজিং করছে। আমার ফসলি জমি নষ্ট করছে। আমি অভিযোগ করেও তেমন কোন ফল পাই নাই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুর নেছা বলেন, আপনারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের কাছে বলেন এবং রাতে ব্যবস্থা নেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ১০ মার্চ ২০২৩