Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে অবৈধ ড্রেজিং : বাঁধ ধ্বসের আশংঙ্কা

ফরিদগঞ্জে অবৈধ ড্রেজিং : বাঁধ ধ্বসের আশংঙ্কা

ফরিদগঞ্জ করেসপন্ডেন্ট :

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ৩নং দক্ষিণ সুবিদপুর ইউনিয়নে সিআইপি বেড়িবাঁধের খালে অবৈধ ড্রেজিং করে বালি উত্তোলন করছে স্থানীয় প্রভাবশালী এক ব্যক্তি। বেড়িবাঁধের পাশের খালে অবৈধ এ ড্রেজিংয়ের ফলে বাঁধ ধ্বসের আশংঙ্কা দেখা দিয়েছে।

জানা যায়, স্থানীয় বিএনপি নেতা মো. গিয়াস উদ্দিন পাটওয়ারী (৩৫), পিতা আব্দুল কাদের পাটওয়ারী ৩নং দক্ষিণ সুবিদপুর ইউনিয়নে সিআইপি বেড়িবাঁধের খালে নাফিজা ব্রিকফিল্ডের পশ্চিম পাশে অবৈধ ড্রেজিং করে বালি উত্তোলন করছে। দীর্ঘসময় বালি উত্তোলনের পর প্রশাসন অভিযান চালিয়ে তার ড্রেজার আটক করে এবং সে পুলিশের কাছে মুচলেকা দেয় সে আর বালি উত্তোলন করবে না। কিন্তু গিয়াস উদ্দিন পাটওয়ারী পুনরায় আবারো ওই একই স্থান থেকে বালি উত্তোলন করায় ড্রেজিংয়ের পার্শ্ববর্তী বাড়িঘর, ফসলি জমি ড্রেজিংয়ের বিশাল গর্তে ধ্বসে পড়ার আশংঙ্কা দেখা দিয়েছে। এছাড়া পার্শ্ববর্তী সিআইপি বেড়িবাঁধ ও হুমকির মুখে আছে।

স্থানীয় লোকজন জানায়, ড্রেজিংয়ের বালি দিয়ে পার্শ্ববর্তী আবুল খায়ের ও দেলোয়ার বেপারীর ডোবা ভরাট করা হচ্ছে। এছাড়া পার্শ্ববর্তী আরো একাধিক ব্যক্তির ডোবানালা ও ভরাট করা হবে। উত্তোলিত বালি ৫ থেকে ১০ লাখ টাকায় বিক্রি করার পরিকল্পনা রয়েছে ওই ব্যক্তির।

এ সর্ম্পকে গিয়াস উদ্দিন পাটওয়ারীর বক্তব্য নেওয়ার চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী ও ভূমি কর্মকতা এ প্রতিনিধিকে জানান, অবৈধ বালি উত্তোলনের বিরুদ্ধে শীঘ্রই অভিযান চালানো হবে।

সোমবার, ১৫ জুন ২০১৫     ০৯:২৯ অপরাহ্ন

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না