Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জের ২৩ বিএনপি নেতা-কর্মীকে জেলহাজতে প্রেরণ
ফরিদগঞ্জের ২৩ বিএনপি নেতা-কর্মীকে জেলহাজতে প্রেরণ

ফরিদগঞ্জের ২৩ বিএনপি নেতা-কর্মীকে জেলহাজতে প্রেরণ

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার বিএনপি, যুবদল, ছাত্রদলসহ বিভিন্ন ইউনিটের ২৩ জন নেতা-কর্মীকে জেলহাজতে প্রেরণ করেছে আদালত। সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতোয়ার রহমানের আদালতে আসামীরা স্বেচ্ছায় হাজির হলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করে।

আসামীদের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানার এসআই মমিনুল হক ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের দন্ডবিধি ধারায় মামলা করেছেন। এ অভিযোগির প্রেক্ষিতেই আসামীদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়।

ফরিদগঞ্জের ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভাকে কেন্দ্র করে ফরিদগঞ্জে ছাত্রদল ও ছাত্রলীগ এবং পুলিশের সাথে ত্রিমুখি সংর্ঘষের ঘটনায় দায়েরকৃত মামলায় (জিআর৬/১৮) ৫৪ জন আসামী আদালতে স্বেচ্ছায় হাজির হন। এদের মধ্যে বিএনপির ২৩ নেতাকর্মীকে জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানো হয়।

জামিন না মঞ্জুর হওয়া নেতাকর্মীরা হলো- ফরিদগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক আমানত গাজী, উপজেলা যুবদলের আহŸায়ক নাছির পাটওয়ারী, সিনিয়র যুগ্মআহŸায়ক মাহফুজুর রহমান টিপু, ইউপি চেয়ারম্যান বাছির আহাম্মদ, উপজেলা ছাত্রদলের সি.যুগ্মআহŸায়ক ফজুলর রহমান, পৌর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্মআহŸায়ক হারুণ পাঠান, উপজেলা যুবদলের যুগ্মআহŸায়ক মো. আলী ওরফে সবুর পাটওয়ারী, পৌর বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রাজু আহমেদ পাটওয়ারী, সহছাত্র বিষয়ক সম্পাদক রুবেল হোসেন, বিএনপি ও অনন্য নেতাদের মধ্যে বিল্লাল কোম্পানী, পেয়ার আহমেদ, কামরুল ইসলাম, সবুজ, সুমন মেম্বার, হেলাল, ইব্রাহীম, মুসলিম বেপারী, হান্নান পাটওয়ারী, সুজন মৃধা, আলমগীর দেওয়ান, ফারুক খান, শাহাদাত ও টেলু।

আসামীদের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডঃ কামরুল ইসলাম, অ্যাডঃ সেলিম আকবর, অ্যাডঃ কামালউদ্দিন আহমেদ, অ্যাডঃ বাবর বেপারী, অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান, অ্যাডঃ শামছুল ইসলাম মন্টু, অ্যাডঃ আবদুর রহিম পরান , অ্যাডঃ মোহাম্মদ ইয়াসিন আরাফাত ইকরাম সহ অনন্য আইনজীবীগন ।

এ মামলা পরিচালনাকারী আইনজীবী অ্যাড. আবদুর রহি পরান জানান, এই মামলাটি রাজনৈতিক প্রতিহিংসার মামলা। ছাত্রদলের প্রোগামে ছাত্রলীগ হামলা চালিয়ে তারাই এই মিথ্যা মামলা দিয়েছে। এই মামলার সাথে জড়িত অনেকেই এ ঘটনার সময় ছিলো না।

করেসপন্ডেন্ট
আপডেট. বাংলাদেশ সময় ৯ : ১৫ পিএম ২৬ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার
এইউ