Home / উপজেলা সংবাদ / কচুয়া / প্রয়াত ড.জালাল আলমগীর আমাদের পরিবারের আদরের সন্তান ছিলো
প্রয়াত

প্রয়াত ড.জালাল আলমগীর আমাদের পরিবারের আদরের সন্তান ছিলো

চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী গুলবাহার আশেক আলী খান উচ্চ বিদ্যালয় ও কলেজ এর ড.জালাল আলমগীর নতুন একাডেমিক ভবনের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার কলেজে অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও তাঁর সহধর্মীনি কলেজ গর্ভনিংবডির সভাপতি ও উদ্বোধক সিতারা আলমগীরের আগমন উপলক্ষে ব্যাপক আয়োজনে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ ফুলেল শুভেচ্ছায় তাঁদের বরন করে নেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেন, প্রয়াত ড. জালাল আলমগীর শুভ আমাদের পরিবারের পরম আদরের সন্তান ছিলো। তাঁর শূন্যতা আমাদের পরিবারকে ব্যাথিত করেছে। আমার সন্তান যেনো জান্নাতবাসী হয় এ জন্য সকলের দোয়া চাই। একই অনুষ্ঠানের উদ্বোধক, কলেজ গর্ভনিংবডির সভাপতি ও প্রয়াত ড. জালাল আলমগীর শুভ’র মমতাময়ী মা সিতারা আলমগীর শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা আমার সন্তানের মতো। তোমাদেরই মাঝে আমি যেনো আমার সন্তানকে দেখতে পাই। আমার বিশ্বাস তোমরা প্রতিটি শিক্ষার্র্থী সুশিক্ষায় শিক্ষিত হয়ে তোমাদের ভবিষ্যত জীবন গড়ে তুলবে।

অর্থনীতি সমিতির সাবেক সহ-সভাপতি সিতারা আলমগীর আরো বলেন, আমার জৈষ্ঠ্য সন্তান ড. জালাল আলমগীর শুভ’কে আমরা পরম যত্নে সুশিক্ষায় গড়ে তুলেছিলাম। বিধাতার ডাকে তিনি আমাদের ছেড়ে পরপারে চলে গেছেন। তাঁর শুন্যতা আমাদের পরিবারে পূরন হওয়ার নয়। তিনি আরো বলেন, ড. জালাল আলমগীর শুভ একজন পরোপাকারী ও অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদি ছিলো।

পরে কলেজ মাঠে অনারম্ভর অনুষ্ঠানে আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ মো: মিজানুর রহমানের সভাপতিত্বে ও প্রভাষক আহমেদ উল্লাহ’র পরিচালনায় অতিথি ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ইবনে আল জায়েদ হোসেন। স্মৃতিচারণ বক্তব্য রাখেন মরহুম জালাল আলমগীর শুভ’র খালামনি হেলেনা হাবীব, জেসমিন হক, শিরিন মনসুর, ড. আহসান হাবিব, আনান আশেক আরেফিন খান, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম ও ইউপি চেয়ারম্যান নুরে-ই-আলম রিহাত প্রমুখ। পরে অতিথিবৃন্দ সুলতানা শিশু নিলয় নতুন ভবনের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

এসময় স্কুল এন্ড কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার বিভিন্ন শ্রেনি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৬ ফেব্রুয়ারি ২০২৩