প্রবাসী কল্যাণ সমিতি চাঁদপুরের কমিটি গঠন

বিভিন্ন দেশে কর্মরত চাঁদপুর সদর উপজেলার প্রবাসীদের নিয়ে গঠিত ‘প্রবাসী কল্যাণ সমিতি’র কমিটি গঠন করা হয়েছে। ১৩ মে বৃহস্পতিবার কুয়েতে জুম অ্যাপমের মাধ্যমে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় ২০২১ সালের নব-গঠিত এই কমিটির অনুমোদন দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন প্রবাসী কল্যান সমিতির প্রতিষ্ঠাতা-পরিচালক মোঃ রুবেল খান।

এতে সর্বসম্মতিক্রমে নব উদ্যমে সমিতির কার্যক্রম পরিচালনার লক্ষ্যে মোঃ শাহাদাত কবিরাজকে সভাপতি, মোঃ মাসুদ কবিরাজকে সাধারণ সম্পাদক এবং মোঃ ইয়াছিন শেখকে সাংগঠনিক সম্পাদক করে ১৮ সদস্য বিশিষ্ট শক্তিশালী কার্যকরী পরিষদ গঠন করা হয়। বর্তমানে ৪০ জন সাধারণ সদস্যসহ সমিতির মোট সদস্য ৫৮ জন।

উল্লেখ : পৃথিবীর বিভিন্ন দেশে কর্মরত চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন এলাকার প্রবাসীদের সুন্দর ভবিষ্যৎ এবং দেশ ও মানবসেবার ব্রত নিয়ে চলতি বছরের প্রথম দিকে গঠিত হয় ‘প্রবাসী কল্যাণ সমিতি।’

প্রবাসীদের কষ্টার্জিত অর্থ সঞ্চয়ের পাশাপাশি প্রতিটি সদস্য একে অন্যে বিপদে-আপদে পাশে থাকার পরিকল্পনা নিয়েই প্রবাসী কল্যান সমিতি গঠন করা হয়েছে। সংগঠনটি অচিরেই বাংলাদেশ সরকারের সমবায় মন্ত্রণালয়ের অধীনের নিবন্ধনভূক্ত হবার প্রক্রিয়া চলমান রয়েছে।

প্রতিবেদক:আশিক বিন রহিম

Share