Home / আন্তর্জাতিক / প্রবাস / প্রবাসী বাংলাদেশি মালয়েশিয়ান ‘মিষ্টি বউ’দের আয়োজন
প্রবাসী বাংলাদেশি মালয়েশিয়ান 'মিষ্টি বউ'দের আয়োজন

প্রবাসী বাংলাদেশি মালয়েশিয়ান ‘মিষ্টি বউ’দের আয়োজন

প্রবাসী বাংলাদেশিদের মালয়েশিয়ান ‘মিষ্টি বউ’রা আয়োজন করেছেন এক জমকালো গালা নাইট। শনিবার কুয়ালালামপুরের গ্র্যান্ড কন্টিনেন্টাল হোটেলে ‘মিষ্টি বউদের’ সংগঠন কেলাব স্ত্রী বা কেআইবি আয়োজন করে এ অনুষ্ঠানের।

স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় শুরু হয় মূল অনুষ্ঠানের। পরিবেশন করা হয় মালয়েশিয়া এবং বাংলাদেশের জাতীয় সঙ্গীত। মালয়েশিয়ানদের কণ্ঠে বাংলাদেশের জাতীয় সঙ্গীত শুনে অনুষ্ঠানে আগত অতিথিরা অভিভূত হয়ে পড়েন।

মালয়েশিয়ান নারীরা সালোয়ার কামিজ, লেহেঙ্গা ও শাড়ি পরে বাংলাদেশি সাজে সজ্জিত হয়ে অনুষ্ঠানে উপস্থিত হন। অন্যদিকে বাংলাদেশি পুরুষরা বাহারি রঙের পাঞ্জাবি-পায়জামা পরে অনুষ্ঠানে যোগ দেন। চলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে বাংলাদেশিদের বিয়ে করা মালয়েশিয়ান নারীদের মধ্য থেকে ২৬ জনকে ক্রেস্ট উপহার দেওয়া হয়। ক্রেস্ট তুলে দেন মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি এমএসকে শাহীন ও লেবার উইং সাহিদা সুলতানা।

ক্রেস্টপ্রাপ্তরা হলেন- আইদা উস্মিতা বিনতে মালেক, সালবিয়ানা বিনতে ওসমান, সিতি নূর শরিফা সাফুরা, নূর ফাজিলা বিনতে মুসা, রোসেমিনা আলবানী, শায়লা বিনতে সাদিক, নুরায়হা বিনতে আব্দুল আজিজ, সুজার ওয়াতানি, জুলিয়ানা বিনতে মোহাম্মদ ইব্রাহিম, আরিনা ওয়াটি মালিকি, হামিদা বিনতে আরশাদ, নাসিরা বিনতে নামসি, শাকিলা বিনতে মুনিফ, আগুস্তিন বিনতে সাফিন, নুরহাসানা বিনতে আহমাদ রিফাই, সিতি রহমাহ বিনতে সালেহ, নূর ফারাহ হিদায়া জুলফা, ওয়ান হালিমাহ বিনতে ওয়ান ইসহাক, আনিতা আয়ু বিনতে মাট আরিফিন, মারিয়ানা বিনতে মুহাম, জারিমাহ ,লিজা বিনতে হুলদি, আজলিয়ানি বিনতে মোহাম্মদ, নূর সাকিনা বিনতে আব্দুল রাশিদ, সুসি, নূর আলিজা বিনতে মাসলিম প্রমুখ।

জাঁকজমকপূর্ণ এই অনুষ্ঠানের আয়োজন করায় বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে কেলাব স্ত্রীদের ধন্যবাদ জানান ফার্স্ট সেক্রেটারি এমএসকে শাহীন ও লেবার উইং সাহিদা সুলতানা।

এমএসকে শাহীন ও শাহিদা সুলতানা আলাদা বক্তব্যে বলেন, এমন একটি অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে মালয়েশিয়া ও বাংলাদেশের মধ্যে পারস্পরিক আন্তরিকতা ও বন্ধুত্ব আরও দৃঢ় হলো। মালয়েশিয়া যেমন বাংলাদেশের সুখে-দুখে পাশে থাকে তেমনি বাংলাদেশও তাদের পাশে আছে।

‘মিষ্টি বউ’ শাহিদা সুলতানা শাসা বলেন, বাংলাদেশি বর পেয়ে সত্যি আমরা সুখে আছি। আর এ অনুষ্ঠানটি করার মূল উদ্দেশ্য হল মালয়েশিয়ায় বাংলাদেশিদের সন্মান বৃদ্ধি করা। বাংলাদেশিরা এখানে শুধু কাজ করে না, তারা দেশের অর্থনীতিতে অবদানও রাখছে।

মালয়েশিয়ার অর্থনীতিতে বাংলাদেশিদের অংশগ্রহণ দিন দিন বাড়ছে। এরই মাঝে ব্যবসা করে উন্নতি করেছেন বহু বাংলাদেশি। ইদানীং বেশ কিছু ভালো কাজের জন্য বাংলাদেশিরা মালয়েশিয়া সরকারের প্রশংসা কুড়িয়েছেন। ফলে মালয়েশিয়ায় বাংলাদেশিদের ইমেজও বাড়ছে। মূলত মালয়েশিয়ায় বাংলাদেশিদের এ সাফল্যের পেছনে অক্লান্ত পরিশ্রম করছেন কেলাব স্ত্রীরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মালয়েশিয়া কেআইবির অন্যতম সংগঠক শাহিদা সুলতানা শাসা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেলাব স্ত্রী উদ্যোক্তা সূচী, বিশিষ্ট ব্যবসায়ী দাতু কালাম, ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান প্রমুখ। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন সাংবাদিক, ব্যবসায়ী ও মালয়েশিয়ায় বিয়ে করা বাংলাদেশিরা।

নিউজ ডেস্ক || আপডেট: ০২:৪৯ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫, সোমবার

এমআরআর