Home / চাঁদপুর / চাঁদপুরের প্রবাসী শ্রমিকদের ডাটাবেজ তৈরি হচ্ছে : জেলা প্রশাসক
‘চাঁদপুরের প্রবাসী শ্রমিকদের ডাটাবেইজ তৈরি হচ্ছে : জেলা প্রশাসক

চাঁদপুরের প্রবাসী শ্রমিকদের ডাটাবেজ তৈরি হচ্ছে : জেলা প্রশাসক

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, ‘বিদেশে অবস্থানরত শ্রমিক পরিসংখ্যান অনুযায়ী চাঁদপুর চতুর্থ স্থানে রয়েছে। চাঁদপুর জেলার বিদেশে অবস্থানরত শ্রমিকদের ডাটাবেইজ তৈরি হচ্ছে। ৭৫ হাজার ডাটাবেইজ তৈরি করা হয়েছে। দেশের বর্তমানে ১কোটি ২০লাখ শ্রমিক বিদেশে কাজ করছে। তারা সিংহভাগ রেমিটেন্স পাঠাচ্ছে দেশে।’

আন্তর্জাতিক অভিবাসী দিবসে কর্মসংস্থান ও জনশক্তি অফিসের ব্যবস্থাপনায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রোববার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘বিদেশে শ্রমিকদের স্বার্থ সংরক্ষণে সরকার নিরলসভাবে কাজ করছে । বিদেশে শ্রমিকরা অনেক সমস্যার মুখোমুখি হয়ে থাকে। তাদের সমস্যা সমাধানে দূতাবাসগুলো কাজ করছে। আমরা বিদেশে অবস্থানরত শ্রমিকদের সমস্যা গুরুত্বের সাথে দেখি।’

অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মোহাম্মদ আব্দুল হাইয়ের পরিচালনায় আলোচনা সভায় অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মো. মাসুদ হোসেন, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এম এ মতিন মিয়া, চাঁদপুর সিভিল সার্জন ডা. সাইফুর ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী প্রমুখ।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা ) মোহাম্মদ আব্দুল হাই কোরিয়া ও জর্ডানে কর্মরত শ্রমিকদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের বক্তব্য শুনেন।

অনুষ্ঠানে ৫জনকে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণর জন্য ক্রেস্ট প্রদান এবং অভিবাসীর ১৫ জন সন্তানদের মাঝে শিক্ষবৃত্তি প্রদান করেন চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ও অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা ) মোহাম্মদ আব্দুল হাই ।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

আনোয়ারুল হক ।। আপডটে, বাংলাদশে সময় ০৮ : ৩৬ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৬ রোববার
এইউ

Leave a Reply