Home / চাঁদপুর / প্রধানমন্ত্রী সর্বদা গরীব মানুষ নিয়ে ভাবেন : জেলা প্রশাসক
প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী সর্বদা গরীব মানুষ নিয়ে ভাবেন : জেলা প্রশাসক

চাঁদপুর জেলা প্রশাসন ও চাঁদপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের যৌথ আয়োজনে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচীর আওতায় আর্থিক অনুদানের প্রধানমন্ত্রীর উপহার চেক বিতরণ করা হয়েছে।

২৩ মার্চ বৃহস্পতিবার বিকাল ৩টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁদপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকারের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বক্তব্যে বলেন, মুমুর্ষ রোগীদের এ সহায়তা প্রয়োজন। ক্যান্সারসহ বিভিন্ন দূরারোগ্য ব্যাধি সনাক্ত করার জন্য অনেক পরীক্ষা-নিরীক্ষা রয়েছে। আপনারা দালালের মাধ্যমে টেস্ট বা পরীক্ষা-নিরীক্ষা না করে সরাসরি নিজের চিকিৎসা করাবেন। আপনার রোগের টেস্ট এবং চিকিৎসার জন্য চলে যাবেন সরকারি যে কোন হাসপাতালে। গরীব ও অসহায় মানুষের জন্যই সরকারি হাসপাতাল। সরকারি হাসপাতালের ডাক্তার গণই প্রাইভেটে রোগী দেখে। যারা প্রাইভেটে রোগী দেখে, তারাই সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা দেয়। চাঁদপুর সদর হাসপাতালের অনেক রোগী ভর্তি হয়, কিন্তু আবর্জনা নিদিষ্ট স্থানে ফেলা হয়নি, তাই নোংরা হয় বেশি। রোগের ধরন অনুযায়ী ট্রিটমেন্ট নিতে হবে। থ্যালাসেমিয়া রোগের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে বেস্ট। আমাদের হাসপাতালগুলো নোংরা হওয়ার কারন হচ্ছে, রোগীর সাথে মানুষ বেশি আসে, তারাই নোংরা করে। এ হাসপাতালের ক্যাপাসিটি ২শ৫০ জন কিন্তু রোগীর সাথে আসে আরো বেশি ।আপনারা সঠিক জায়গায় গিয়ে সরকারি প্রতিষ্ঠানে চিকিৎসা নিবেন, এতে অর্থের অপচয় কমবে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বদা গরীব মানুষ নিয়ে ভাবেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই অসহায় গরীব মানুষের চিকিৎসা সহায়তার জন্য উপহার দেওয়ায়। এ প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রী শুরু করেছেন ২০১৩-১৪ অর্থবছর থেকে। চাঁদপুরে আজকে পর্যন্ত ২শ ৮০জনকে দেওয়া হয়েছে এ চিকিৎসা সহায়তা। আরো ২শ ৮০জনকে দেওয়া হবে চিকিৎসা সহায়তা। সরকার একটি খাতে ১বৎসরে হাজার কোটি টাকা দিচ্ছে, শুধু দরিদ্র মানুষের সহায়তার জন্য। কারো আত্মীয় স্বজন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রয়েছে, তাদের বলবেন সঠিক ভাবে প্রধানমন্ত্রীর উপহার চিকিৎসা সহায়তার জন্য আবেদন করতে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল রুশদী তার বলেন, সমাজসেবা অধিদপ্তর থেকে চিকিৎসার জন্য যে সহায়তা দিচ্ছে এটি মাননীয় প্রধানমন্ত্রীর একটি ভালো উদ্যোগ। চাঁদপুর সমাজ সেবা কার্যালয় স্বচ্ছতার মাধ্যমে এ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের এ সুবিধা দেওয়ার চেষ্টা করছে। আমাদের জেলা প্রশাসক মহোদয় খুবই আন্তরিকভাবে কাজ করছে। চাঁদপুর সমাজসেবার ডিডি মহোদয় খুবই আন্তরিকতার সাথে তালিকা করে আর্থিক সহায়তা দিচ্ছে। ডিডি মহোদয় উপহার ভোগীদের তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যমে সুবিধাভোগীদের তালিকা দিয়ে দেন। সমাজকল্যান মন্ত্রনালয় সচিব ও চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো:জাহাঙ্গীর আলম মহোদয় চাঁদপুরের চিকিসায় অনুদান দেওয়ার ব্যাপারে আন্তরিক ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক মিয়া ফিরোজ আহম্মদ খান।

তিনি বলেন, সমাজসেবা অধিদপ্তর যে টাকা দিচ্ছে, এটা দিয়ে আপনাদের রোগের কিছুদিন চিকিৎসা করতে পারবেন। এটা মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আপনাদের দেওয়া হচ্ছে। আমি মান্যবর জেলা প্রশাসক মহোদয়কে কৃতজ্ঞতা জানাই, আমাদের অনুষ্ঠান গুলো সম্মতি দেওয়ায়।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, চাঁদপুর সদর উপজেলা সমাজসেবা অফিসার মো: জামাল উদ্দিন, চাঁদপুর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: মো: জাহিদুজ্জামান, পুলিশ কন্ট্রোলরুম ইনচার্জ মো: সফিকুল ইসলাম, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, ইউনিয়ন সমাজকর্মী মো: ইলায়াছ গাজী, অফিস সহকারি মোস্তফা কামাল।

অনুষ্ঠানে আর্থিক সহায়তা কর্মসূচীর আওতায় ১শ ৪১জন রোগীকে মাঝে মাননীয় প্রধানমন্ত্রী’র উপহার হিসেবে ৫০হাজার টাকা করে মোট ৭০লক্ষ ৫০হাজার টাকা অনুদানের চেক বিতরণ করেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, চাঁদপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, বিশেষ অতিথি চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল রুশদীসহ অন্যান্যরা।

স্টাফ করেসপন্ডেট, ২৩ মার্চ ২০২৩