Home / চাঁদপুর / প্রধানমন্ত্রীর জন্মদিনে চাঁদপুরে দুই গৃহহীন পরিবার পেলো ঘরসহ বাড়ি
জন্মদিনে

প্রধানমন্ত্রীর জন্মদিনে চাঁদপুরে দুই গৃহহীন পরিবার পেলো ঘরসহ বাড়ি

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে মরহুম আব্দুল করিম ফাউন্ডেশনের অর্থায়নে চাঁদপুর দুই ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘরসহ বাড়ি উপহার দেয়া হয়েছে।

২৮ সেপ্টেম্বর বুধবার বেলা ১১টায় চাঁদপুর শহরের ব্যাংক কলোনী এলাকায় আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের হাতে ঘরের চাবি হস্তান্তর করা হয়। উপকারভোগী ব্যাক্তিরা হলেন, মো. বাদল গাজী ও দেলোয়ার হোসেন।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা পরিষদ প্রধান নির্বাহী মো. মিজানুর রহমান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাঁদপুর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মিজানুর রহমান ও চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলন।

চজেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান বলেন, আমাদের ৮ উপজেলায় ১৬০৬জনকে গৃহ দেয়ার জন্য নির্বাচন করা হয়েছে এবং কাজ চলছে। হাইমচর উপজেলায় গৃহ নির্মাণের কাজ শেষ এবং চাঁদপুর সদর উপজেলায় কাজ শেষ পর্যায়ে। তবে সরকারের পাশাপাশি অনেক সংগঠন কাজ করছে এবং এগিয়ে আসছে। যেমন আব্দুল করিম পাউন্ডেশন এগিয়ে এসেছে। পুলিশ বিভাগের পক্ষ থেকে ঘর করে দেয়া হয়েছে। আমি ধন্যবাদ জানাই আব্দুল করিম পাটওয়ারী পাউন্ডেশনের পক্ষে আমাদের জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল এই মহতী উদ্যোগ নিয়ে কাজটি করছেন। কারণ যে জায়গায় ঘরটি নির্মাণ করা হয়েছে, এটি অনেক মূল্যবান জায়গা। আমরা যেগুলো করছি সেগুলো অত্যন্ত প্রত্যন্ত অঞ্চলে কিন্তু এমন শহরের মধ্যখানে নয়। নিঃসন্দেহে আব্দুল করিম পাটওয়ারী পাউন্ডেশন প্রশংসার দাবীদার।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেক কাটেন অতিথিবৃন্দ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সু-স্বাস্থ্য কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি প্রকৌশলী আব্দুর রব, জেলা যুবলীগ আহবায়ক মিজানুর রহমান কালু ভুঁইয়াসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৮ সেপ্টেম্বর ২০২২