Home / শীর্ষ সংবাদ / প্রথম দিনেই চাঁদপুরে অনুপস্থিত ১শ’৩৬
এসএসসি

প্রথম দিনেই চাঁদপুরে অনুপস্থিত ১শ’৩৬

এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা সারা দেশের ন্যায় চাঁদপুরে ৩ ফেব্রুয়ারি সোমবার একযোগে শুরু হয়েছে। চাঁদপুর জেলায় ৭১টি কেন্দ্রে ৩২ হাজার ৩শ ৮৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা এসএসসি ও সমমানের পরিক্ষার প্রথম দিনে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, হাসান আলী সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয় পরিক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।এ সময় তিনি হলসুপারদেরকে সুন্দর ও সুষ্ঠুভাবে পরিক্ষা গ্রহণের জন্য পরামর্শ দেন।

জেলা প্রশাসক মাজেদুর রহমান খান পরিক্ষা কেন্দ্রে পরিদর্শন করে শিক্ষার্থীদের খোঁজ খবর নেন। এসএসসি পরিক্ষার প্রথম দিনে বাংলা ১ম পত্র পরিক্ষা চলাকালে ৪৪টি কেন্দ্রে ২৪ হাজার ১শ ৪৭ জন পরিক্ষার্থীর মধ্যে পরিক্ষায় অংশগ্রহণ করে ২৪ হাজার ৭৮ জন। বাকি ৬৯ জন পরিক্ষার্থী অজ্ঞাত কারণে পরিক্ষা কেন্দ্রে অনুপস্থিত ছিল।

দাখিল কুরআন মাজীদ ও তাজবীদ পরিক্ষায় ১৭টি কেন্দ্রে ৬ হাজার ৮শ ৭৪ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করার কথা থাকলেও অংশগ্রহণ করেছে ৬ হাজার ৮শ ১২ জন। বাকি ৬২ জন পরিক্ষার্থী পরিক্ষা কেন্দে অনুপস্তিত ছিল।

এসএসসি ভোকেশনাল,বাংলা ২য় পত্রের পরিক্ষায় ১০টি কেন্দ্রে ১ হাজার ৩শ ৬৫ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করার কথা থাকলেও অংশগ্রহণ করেছে ১ হাজার ৩শ ৬০ জন। ৫ জন পরিক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে অনুপস্থিত ছিল।

মোট ৩২ হাজার ৩শ ৮৬ জন পরিক্ষার্থীর মধ্যে অংশগ্রহণ করেছে ৩২ হাজার ২শ ৫০ জন। এসএসসি, দাখিল ও ভোকেশনালে মোট ১শ’৩৬ জন পরিক্ষার্থী পরিক্ষায় অংশগ্রহণ থেকে বিরত ছিল।

শরীফুল ইসলাম