Home / কৃষি ও গবাদি / প্রতিযোগিতা থাকবে প্রতিহিংসা নয় : ডা. দীপু মনি
প্রতিযোগিতা থাকবে প্রতিহিংসা নয় দীপু মনি

প্রতিযোগিতা থাকবে প্রতিহিংসা নয় : ডা. দীপু মনি

চাঁদপুরে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা প্রতিষ্ঠার ২৬ বছর পূর্তিতে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে ছাত্র-ছাত্রীদের জন্য জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ বৃহস্পতিবার সন্ধায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, স্বাধীনতার জন্য আমাদের তিন লাখ শহীদ জীবন দিয়েছেন, দু’লাখ বোন তাদের ইজ্জত দিয়েছেন। এখন হয়তো আর আমাদের তা করতে হবে না। শুধুমাত্র দেশটাকে একটু ভালোবাসলেই হতো। আমরা যদি ভাবি এই কাজটি করতাম তাহলে বাংলাদেশটা অনেক দুরে এগিয়ে যেতো। বঙ্গবন্ধু আমাদের স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছে আর তার সুযোগ্য কন্যা এই দেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন।

একটা সময় শিশুরা স্কুলে ভর্তি হলে শুধুমাত্র বাবার নাম লিখতে হতো। আর জননেত্রী শেখ হাসিনা মায়েদের নাম অর্ন্তভুক্ত করেছে। মায়েদের যোগ্য সম্মান দিচ্ছে। আমাদের সকলের ছোট্ট ছোট্ট ভালো কাজ দিয়ে দেশটাকে এগিয়ে নিয়ে যাবো। নিজেকে ভালো রাখতে চেষ্টা করবো কিন্তু অন্যকে কষ্ট দিয়ে নয়। যে কোন ক্ষেত্রে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতি হিংসা নয়। আমি চাই চাঁদপুরে ছেলে-মেয়েরা জাতীয়পর্যায়ে ভালো কিছু অর্জন করবে। আমরা যদি আরো একটু সুযোগ-সুবিধা সৃষ্টি করতে পারি তবে এই শিশু-কিশোররা আরো ভালো করার সুযোগ পাবে। আমাদের সন্তানদে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে আরো কি পদক্ষেপ নিতে হবে তার আমাকে জানালে আমি খুশি হবো।

চাঁদপুর এখন লিটলম্যাগের শহর। এখানে অনেক ভালো মানের ছোট কাগজ প্রকাশিত হচ্ছে। তরী নামের একটি লিটল ম্যাগ হতে পেয়ে আমি আনন্দিত হলাম। একটু পৃষ্ঠপোষকতা পেলে এই ভালো কাজগুলো করতে সহজ হবে। আমরা কারো কাছে হাত পাতবো না। আমরা আমাদের শ্রম দিয়ে, মেধা দিয়ে নিজেদের উচ্চতায় নিয়ে যাবো।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উপদেষ্টা মুখলেসুর রহমান মুকুলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার আহ্বায়ক অ্যাড. বদিউজ্জামার কিরনের পরিচালনায় বক্তব্য রাখেন, , আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতা জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পটোয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, জেলা সম্মলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, জেলা জজ কোর্টের সরকারি ভিপি অ্যাড. সহিদ উল্লাহ কায়ছার, সাংস্কৃতি ব্যক্তিত্ব ডা. পীযুষ কান্তি বড়ুয়া।

প্রতিযোগিতা থাকবে প্রতিহিংসা নয় দীপু মনি

About The Author

শরীফুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট

 : আপডেট ১০:০৪ পিএম, ২৪ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ