Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / প্রতিবন্ধীর সহায়তার হাত বাড়ালেন ফরিদগঞ্জের থানা পুলিশ
প্রতিবন্ধীর সহায়তার, মানবিক দিক বিবেচনা করে

প্রতিবন্ধীর সহায়তার হাত বাড়ালেন ফরিদগঞ্জের থানা পুলিশ

চাঁদপুর ফরিদগঞ্জে এক শারিরীক প্রতিবন্ধীর চলাচলের ব্যবহত যন্ত্রচালিত হুইল চেয়ারের(ব্যাটারি চালিত রিকশার) ব্যাটারী চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা ।

১২ জুন শুক্রবার প্রতিবন্ধী মোঃ তাজুল ইসলাম(৫০) প্রতিদিনের ন্যায় ঘরের পাশে যন্ত্রচালিত হুইল চেয়ারটি রেখে গুমিয়ে যান। সকালে গুম থেকে জেগে দেখে তার জীবিকা উপার্জনের একমাত্র বাহনের চারটি ব্যাটারী চুরিে হয়ে গেছে। প্রতিবন্ধী তাজুল ইসলাম যন্ত্রচালিত এ বাহনটি দিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে ভিক্ষা করতেন।

পরিবারের ১ ছেলে ,১ মেয়ে স্ত্রীসহ ৪ জনের সংসার চলে এই প্রতিবন্ধীর ভিক্ষার আয় দিয়ে। ব্যাটারী চুরি হওয়ায় পরিবারে নেমে এসেছে হতাশা। এদিকে ব্যাটারী পাওয়ার আশায় ফরিদগঞ্জ থানায় অভিযোগ করা হয়েছে।ব্যাটারী উদ্ধারের জন্য ফরিদগঞ্জ পুলিশের চেষ্ঠা অব্যাহত আছে।

এদিকে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ প্রতিবন্ধী মো. তাজুল ইসলামকে নগদ সহায়তা ও খাদ্য সামগ্রী প্রদান করেন এবং মানবিক দিক বিবেচনা করে ফরিদগঞ্জের সবাইকে এগিয়ে আসার আহবান জানান ওসি আব্দুর রকিব।

প্রতিবন্ধী তাজুল ইসলাম উপজেলার দত্রা গ্রামের মৃত. হানিফ এর ছেলে। ইউপি মেম্বার মশফিকুর রহমান রাসেল জানান, চট্রগ্রামে তাজুল ইসলাম থাকা অবস্থায় একজন জেলা প্রশাসক মানবিক দিক বিবেচনা করে ব্যাটারি চালিত হুইল চেয়ারটি প্রদান করেন । আর এই চেয়ার টি দিয়েই প্রতিবন্ধী তাজুল ইসলাম ভিক্ষা করে জীবিকা নির্বাহ করত।

প্রতিবেদক: শিমুল হাছান,১৬ জুন ২০২০