Home / চাঁদপুর / প্রতিটি সন্তান দেশের জন্যে সম্পদ : চাঁদপুর জেলা প্রশাসক
city-of-hilsha
Chandpur City Of Hilsha Dreamer & Creator Md. Abdus Sabur Mandal

প্রতিটি সন্তান দেশের জন্যে সম্পদ : চাঁদপুর জেলা প্রশাসক

‘পরিকল্পিত পরিবার গড়ি, মাতৃমুত্যু রোধ করি’ এ শ্লোগানে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং বুধবার (২৭ ডিসেম্বর) চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সকালে সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুর সবুর মন্ডল।

তিনি বলেন দেশে মাতৃ ও শিশু মৃত্যুর হার পূবের তুলনায় অনেক কমেছে। এ বিষয়ে বর্তমান সরকার কাজ করছেন। জনগণকে সচেতন করে মাতৃ ও শিশু মৃত্যুর হার আরো কমিয়ে আনতে হবে। প্রতিটি সন্তন দেশের জন্যে সম্পদ। সন্তানদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন সরকার। বাংলাদেশে মায়ের মৃত্যুর হার কমিয়ে আনা সম্ভব কিন্তু তা হচ্ছে না অসেচতনতা ও অনিয়মের কারনে। প্রতিটি মাকে সঠিক স্বাস্থ্যসেবা দেওয়া সম্ভব হবে যদি প্রত্যেকে সচেতনতার মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রধান করে।

তিনি আরো বলেন, ‘সরকারি সুযোগ যেহেতু সৃষ্টি হয়েছে সেহেতু মায়েরা কেনো প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা সেবা নিতে যাবে। প্রত্যেকেরেই দায়িত্ব সরকারিভাবে চিকিৎসা সেবা নেওয়া। যদি কোন দালাল মায়েদেরকে প্রাইভেট ক্লিনিকে নিয়ে যেতে চায় আপনারা তাদেরকে চিহ্নিত করেন আমরা তাদের ধরে আনবো। প্রয়োজনে ওই সকল ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সভায় সভাপতিত্ব ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন চাঁদপুর পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাঃ মোঃ ইলিয়াস।

চাঁদপুর সদর উপজেলা পরিবার পরিকল্পনা মোঃ মোস্তফা কামালের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শওকত ওসমান, সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডাঃ সফিকুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক অতিরিক্ত মহাপরিচালক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাধারন সম্পাদক জি এম শাহীন, পুলিশ সুপারের পক্ষে মোস্তফা কামাল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সূর্যের হাসি ক্লিনিক পুরানবাজার ম্যানেজার সাহেদ রিয়াজ, আত্বনিবেদীতা মহিলা সংস্থার প্রকল্প পরিচালক ডা. মোস্তাফিজুর রহমান, জেলা পরিবার পরিকল্পনা অফিসের সহকারী-পরিচালক আমিনুল ইসলাম।

আগামি ৩০ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারী পর্যন্ত সপ্তাহব্যাপি পরিবার পরিকল্পনা সেবা চলবে।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ৯:০০ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৭, বুধবার
ডিএইচ