Home / চাঁদপুর / ‘প্রতিটি মানুষের জীবনেই লক্ষ্য-উদ্দেশ্য নির্ধারণ করা উচিত’
‘প্রতিটি মানুষের জীবনেই লক্ষ্য-উদ্দেশ্য নির্ধারণ করা উচিত

‘প্রতিটি মানুষের জীবনেই লক্ষ্য-উদ্দেশ্য নির্ধারণ করা উচিত’

চাঁদপুরে তথ্য ও প্রযুক্তি বিষয়ক সেমিনারে সবুর খান

ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান সবুর খান বলেছেন, বর্তমানে বাংলাদেশেও আইটি সেক্টরে কাজ করার ব্যাপক সুযোগ সৃষ্টি হয়েছে। চেষ্টা করলে যে কেউ একজন ভালো প্রোগ্রামার হতে পারে। একজন ভালো প্রোগ্রামার ডাক্তার, ইঞ্জিনিয়ার দক্ষ মানুষের মতো মতো কাজ করতে পারেন।

মঙ্গলবার বিকেলে চাঁদপুর স্টেডিয়াম প্যাভিলিয়নে ৪ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার ২য় দিনের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সেমিনারে তিনি এসব কথা বলেন।

এ সময় সবুর খাঁন আরো বলেন, বর্তমানে অনেক ছেলেমেয়ে আছে, যারা বাবামায়ের চোখ ফাঁকি দিয়ে ফেইসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহার করে। কিন্তু কোনো ছেলে মেয়ে যদি বাবা-মাকে বুঝাতে পারে যে, এর মাধ্যমে তারা তথ্য-প্রযুক্তির সুবিধা নিচ্ছে। তবে কোনো বাবা মা-ই এতে বারণ করবে না। যে কোনো বিষয় বাবা মায়ের সাথে শেয়ার করা উচিত।

তিনি আরো বলেন, প্রতিটি মানুষের জীবনেই লক্ষ্য-উদ্দেশ্য নির্ধারণ করা উচিত। চাঁদপুরের আইটি সেক্টরে ভালো কিছু করার সুযোগ রয়েছে।

তিনি চাঁদপুরের প্রযুক্তিগত উন্নয়নে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট লিটুস লরেন্স চিরানের পরিচালনায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, জেলা কম্পিউটার মালিক সমিতির সভাপতি সুমন, সাধারণ সম্পাদক মাসুদসহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

|| আপডেট: ০৭:৪৫ অপরাহ্ন, ১৬ ফেব্রুয়ারি ২০১৬, মঙ্গলবার

এমআরআর