Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / প্রজন্ম থেকে প্রজন্মের কাছে আমরা মুক্তিযুদ্ধের চেতনা পৌঁছে দিব: সুজিত রায় নন্দী
প্রজন্ম

প্রজন্ম থেকে প্রজন্মের কাছে আমরা মুক্তিযুদ্ধের চেতনা পৌঁছে দিব: সুজিত রায় নন্দী

চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৬ ডিসেম্বর শনিবার বিকেলে জেলা কার্যালয়ে এ আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জননেতা সুজিত রায় নন্দী। চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধানবক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মুক্তিযুদ্ধে বিজয়ের মাধ্যমে জাতিরাষ্ট্র “‍বাংলাদেশ’’ প্রতিষ্ঠা হলো বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন। এ অর্জনকে অর্থবহ করতে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিব এবং মুক্তিযুদ্ধ সম্পর্কে সবাইকে জানতে ও জানাতে হবে। প্রজন্ম থেকে প্রজন্মে কাছে আমরা মহান মুক্তিযুদ্ধের চেতনা পৌঁছে দিব। বিজয় দিবসে এ হোক আমাদের অঙ্গীকার।’

সুজিত রায় নন্দী আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে একটি মর্যাদাশালী রাষ্ট হিসেবে প্রতিষ্ঠালাভ করেছে। দেশের এই উন্নয়নের গতিধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের মধ্যেই বিশ্ব দরবারে বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশে পরিণত হবে।

তিনি আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উৎসবমুখর করার লক্ষ্যে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলামের সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লী‌গের সহ-সভাপতি ,আব্দুর রশিদ সরদার, স‌ন্তোষ কুমার দাস, আব্দুর রব ভূঁইয়া প্রমুখ। 

প্রতিবেদক: আশিক বিন রহিম,১৬ ডিসেম্বর ২০২৩