Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ৬৮৫ ব্রিজ ও সাড়ে ৪শ’র অধিক ভবন নির্মাণ হয়েছে

হাজীগঞ্জে ৬৮৫ ব্রিজ ও সাড়ে ৪শ’র অধিক ভবন নির্মাণ হয়েছে

চাঁদপুরের হাজীগঞ্জ-শাহরাস্তি সাংসদ ও নৌ পরিবহন মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেছেন, আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর হাজীগঞ্জ শাহরাস্তিতে ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছি আগামীতেও এ ধারা বজায় রেখে কাজ করে যেতে চাই।

বুধবার (১৭ অক্টোবর) দিনব্যাপি হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, নতুন একাডেমীক ভবন উদ্বোধন এবং নবনির্মিত ইউনিয়ন পরিষদের নতুন ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে তিনি বলেন, আমি এ যাবৎকালে যা করেছি শুধুমাত্র মানুষের কল্যাণের জন্যে করেছি। কারণ একজন জনপ্রতিনিধি মানুষের জন্য কাজ না করলে পুর্নাঙ্গ মানুষ হওয়া সম্ভব নয়। আমি নির্বাচিত হওয়ার পর এ দুই উপজেলায় ৬৮৫ টি ব্রিজ কালভাট, ৪৫০ টির অধিক ভবন নির্মান করেছি। যাহা অতিতের কোন সরকার এ ধরনের উন্নয়নের নজির দেখাতে পারেনি।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-চিন্তিত পরিকল্পনার যুগোপযোগী সিদ্ধান্ত এবং বলিষ্ঠ নেতৃত্বে এ দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। আমাদের মাথা পিছু আয় ১৭৫২ মার্কিন ডলারে দাঁড়িয়েছে। শিক্ষার হার বেড়েছে। বেকারত্ব নিরসনের লক্ষ্যে আওয়ামীলীগ সরকার বাংলাদেশের সকল উপজেলায় তৃণমূল পর্যায়ে কর্মমুখী শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার পরিকল্পনায় কাজ করে যাচ্ছে । বর্তমানে প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টায় দেশকে উন্নত রাষ্ট্রে উন্নতি করা।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জামাল হোসেন, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া, পৌর মেয়র ও শহর আওয়ামীলীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিন।

সাংসদ এ দিন সকালে পৌর ৯নং ওয়ার্ড এনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উর্দ্ধমূখী সম্প্রসারণ কাজের উদ্বোধন, ৯নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবন উদ্বোধন, ১নং রাজারগাঁও ইউনিয়নের মেনাপুর পীর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা ভীত একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, মেনাপুর পীর বাদশা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা ভীত একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, রাজারগাঁও ফাজিল ডিগ্রী মাদ্ররাসার একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন, নওহাটা ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার উর্দ্ধমূখী সম্প্রসারণ কাজের উদ্বোধন, বোরখাল আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা ভীত বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বাখরপাড়া টু জনতা বাজার নবনির্মিত সড়কের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো. আজিজুল হক, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল, সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, অর্থ বিষয়ক সম্পাদক আশ্রফাকুল আলম চেীধুরী, সদস্য ও ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মিলিটারী, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ন-আহবায়ক জাকির হোসেন সোহেল,

আলী নূর নিপু, শহর যুবলীগের আহবায়ক হায়দার পারভেজ সুজন, যুগ্ন-আহবায়ক তাজুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক নাহিদুল ইসলাম সোহেল, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু ইউসুফ মোহন গাজী, সাংগঠনিক সম্পাদক আরিফ আলম, শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বীসহ উপজেলা ও পৌর আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগের নেতৃকর্মী ও সমর্থকগন,

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যগন, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ ও অধ্যক্ষগন , শিক্ষক শিক্ষার্থীবৃন্দ এবং এলাকার গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
১৭ অক্টোবর, ২০১৮