Home / সারাদেশ / পৌরা এলাকা পরিচ্ছন্ন করলো ৩শ’ স্বেচ্ছাসেবী
কুমিল্লার দেবীদ্বারে

পৌরা এলাকা পরিচ্ছন্ন করলো ৩শ’ স্বেচ্ছাসেবী

কুমিল্লার দেবীদ্বারে নিজ উদ্যোগে পৌরা এলাকা পরিচ্ছন্ন করলো একটি সামজিক সংগঠনের ৩শত স্বেচ্ছাসেবী।‘পরিচ্ছন্ন দেবীদ্বার-আমাদের অঙ্গীকার’ এ শ্লোগানকে সামনে রেখে ৩০০ স্বেচ্ছাসেবী নিয়ে সোমবার দেবীদ্বার উপজেলা সদরে পৌর এলাকার ময়লা-আবর্জনা মুক্ত করার অভিযান পরিচালনা করে সামাজিক ও স্বেচ্ছা সেবী সংগঠন ‘পরিচ্ছন্ন দেবীদ্বার’।
৩শত সেচ্ছা সেবক ৫টি টিমে বিভক্ত হয়ে দিন ব্যাপী উপজেলা সদরে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন।

এর আগে সকালে দেবীদ্বার উপজেলা সদরে চত্বরে ‘বঙ্গবন্ধু ম্যুরাল মঞ্চে’ এই পরিচ্ছন্ন অভিযানের উদ্বোধন করেন অনুষ্ঠানের দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান। উদ্বোধন শেষে একটি বর্নাঢ্য র‌্যালী উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধ চত্বরে গিয়ে শেষ হয়।

পরে অনুষ্ঠিত হয় আলোচনা অনুষ্ঠান। এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ জয়নুল আবেদীন। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাসেম ওমানী, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ রফিকুল ইসলাম, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, দেবীদ্বার পৌর আ’লীগ সভাপতি হাজী আবুল কাসেম চেয়ারম্যান, মোঃ মনিরুল ইসলাম, মোঃ বাবুল হোসেন রাজু (ভিপি), প্রভাষক সাইফুল ইসলাম শামিম প্রমূখ।

এছাড়াও দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ খলিলুর রহমান বাবুল, ‘‘পরিচ্ছন্ন দেবীদ্বার’’র সমন্বয়ক আমিন শামিম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আনোয়ার পারভেজ উপস্থিত ছিলেন।

‘পরিচ্ছন্ন দেবীদ্বার’ এর সমন্বয়ক আমিন শামিম বলেন, পৌরবাসীর স্বার্থে পরিচ্ছন্ন অভিযান ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

প্রতিবেদক:জাহাঙ্গীর আলম ইমরুল,৫ অক্টোবর ২০২০