শাহরাস্তি

শাহরাস্তিতে তিন মেয়রসহ ৬৭ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

চাঁদপুরে শাহরাস্তি পৌরসভা নির্বাচন ৩ মেয়রসহ ৬৭ জন কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়েছে। আগামি ২৮ ফেব্রুয়ারি, ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

পঞ্চম ধাপে আগামি ২৮ ফেব্রুয়ারি শাহরাস্তি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, ২ ফেব্রুয়ারি মনোনয়ন দাখিল, ৪ ফেব্রæয়ারি যাচাই বাছাই, মনোনয়পত্র প্রত্যাহাররের শেষ দিন ১১ ফেব্রুয়ারি ২ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার করেছে এবং ১২ ফেব্রুয়ারি শুক্রবার প্রতীক বরাদ্দ হয়েছে।

এদিকে তফসিল ঘোষণার পর ১২ ফেব্রুয়ারি নির্বাচন রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী শিরীন আক্তার উপজেলা মিলন আয়তনে ৩ মেয়র প্রার্থীসহ ৬৭ জন কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন এবং প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচন কমিশনের বিধি মোতাবেক অনুয়ায়ী প্রার্থীরা প্রচার-প্রচারণা করে দিয়েছে।

মেয়র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নৌকা প্রতীক প্রার্থী হাজী আবদুল লতিফ (নৌকা)। বাংলাদেশ জাতীয়তাবাধী দল বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী মোঃ ফারুক হোসেন মিয়াজী (ধানের শীষ) ও সাবেক মেয়র স্বতন্ত্র প্রার্থী মোঃ মোস্তফা কামাল প্রতীক (মোবাইল ফোন)।

১২ টি ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রায় ৬৭ জন প্রার্থী সরব রয়েছেন। ইতোমধ্যে প্রার্থীরা প্রতীক পাওয়ার পর ভোটারদের মাঝে তাদের প্রতীক জানান দিতে এছাড়া দলীয় কর্মী সমর্থকদের সাথে নিয়ে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পথসভা, উঠান বৈঠকসহ হাট-বাজারে ও বাড়িতে গিয়ে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করছেন।

সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী। ১নং ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী মোঃ অহিদুর রহমান (ডালিম), মোঃ জয়নাল আবেদীন মোল্লা (উটপাখি), মোঃ মিজানুর রহমান পাটোয়ারী (পানির বোতল) ও মোঃ হারেছ মিয়া (পাঞ্জাবী)। ২নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আজাদ হোসেন (উটপাখি), মোঃ বাহার উদ্দিন (পানির বোতল) ও মোঃ হারেছ মিয়া (ডালিম)।

৩ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মোঃ মনির হোসেন (টেবিল ল্যাম্প), মোঃ জসিম উদ্দিন (উটপাখি), মোঃ মকবুল আহম্মেদ (পাঞ্জাবী) ও মোঃ মোশ রেফ হোসেন (পানির বোতল)। ৪ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মোঃ মহসিন পাটওয়ারী (উটপাখি), মোঃ মাহবুব আলম ( ব্ল্যাক বোর্ড), মোঃ শাহ্ আলম (পাঞ্জাবী), মোঃ শাহজালাল (টেবিল ল্যাম্প) ও মোঃ শাহাব উদ্দিন আলম (পানির বোতল)।

৫ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী প্রহল্লাদ চন্দ্র দে (উটপাখি), আবুল খায়ের (ডালিম), মোঃ কবির হোসেন (পাঞ্জাবী) ও মোঃ আলী কমিশনার (টেবিল ল্যাম্প)। ৬ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আবুল হোসেন (পানির বোতল), আবদুল হাকিম (টেবিল ল্যাম্প), কাজী মোঃ আবদুল কুদ্দুস (পাঞ্জাবী), মোঃ ছাদেকুর রহমান (ডালিম) ও মোঃ মোশারফ হোসেন (উটপাখি)।

৭ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মনিরুল ইসলাম (টেবিল ল্যাম্প), মিজানুর রহমান (ডালিম), মোঃ আবুল কালাম (পাঞ্জাবী), মোঃ কামরুজ্জামান সেন্টু ( ব্ল্যাক বোর্ড), মোঃ দেলোয়ার হোসেন (পানির বোতল) ও মোঃ মনিরুজ্জামান বাবুল বিশ্বাস (উটপাখি)। ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মোঃ কবির হোসেন (পানির বোতল), মোঃ কামরুজ্জামান (ডালিম), মোঃ ছলিউল্লা মিয়াজী (পাঞ্জাবি), মোঃ মাইন উদ্দিন (টেবিল ল্যাম্প) ও মোঃ মিজানুর রহমান (উটপাখি)।

৯ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আলী আজগর মোল্লা (ডালিম), বিকাশ মজুমদার (পানির বোতল), মোঃ আজাদ হোসেন (পাঞ্জাবি) ও মোঃ মিজান মোল্লা (উটপাখি)। ১০ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী তুষার চৌধুরী রাসেল (পানির বোতল), মোঃ সেলিম আহমদ (ডালিম), মোঃ আবদুস ছাত্তার (উটপাখি) ও মোঃ আবদুল জলিল (পাঞ্জাবি)। ১১ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী নাজির জোসেন পাটোয়ারী (পানির বোতল), মোঃ আবুল কাসেম (পাঞ্জাবি) ও মোঃ ওহাব আলী (উটপাখি)।

১২ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আবুল হোসেন (পানির বোতল), ছালে আহম্মেদ (টেবিল ল্যাম্প), মাহবুবুর রহমান স্বপন (পাঞ্জাবি) ও শাহনেওয়াজ (উটপাখি)। সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর সংরক্ষিত আসন-১ মহিলা কাউন্সিলর প্রার্থী লুৎফুন নাহার (আনারস), সাহানা সুলতানা (চশমা) ও হাছিনা বেগম (জবা ফুল)।

সংরক্ষিত আসন-২ মহিলা কাউন্সিলর প্রার্থী ছকিনা বেগম (আনারস), নাছরিন আক্তার (অটোরিক্সা) ও রাবেয়া বসরী বকুল (চশমা)। সংরক্ষিত আসন-৩ মহিলা কাউন্সিলর প্রার্থী মরিয়ম আক্তার (আনারস) ও রাবেয়া বেগম (টেলিফোন)। সংরক্ষিত আসন-৪ মহিলা কাউন্সিলর প্রার্থী জাহানারা আক্তার (আনারস), মমতাজ বেগম (জবা ফুল), লুৎফুন নাহার (অটোরিক্সা), শাহীন আক্তার (টেলিফোন) ও শিল্পী আক্তার (চশমা)।

আসন্ন শাহ্রাস্তি পৌরসভা নির্বাচনে ৩ মেয়র প্রার্থীসহ সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৭ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন বলে নির্বাচন রিটারিং অফিসার ও নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়।

প্রতীক বরাদ্দ সময় উপস্থিত ছিলেন নির্বাচন রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার, সহকারি রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আবুল কাসেম। শাহ্রাস্তি থানা অফিসার ইনচার্জ (ওসি) আবদুল মান্নান, আইসিটি কর্মকর্তা মোঃ শাহজাহান ও মোঃ মফিজুর রহমান।

প্রতিবেদক:মো.জামাল হোসেন,১৪ ফেব্রুয়ারি ২০২১

Share