Home / চাঁদপুর / চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের শ্রমিক-কর্মচারিদের কর্মবিরতি
kormo biroti

চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের শ্রমিক-কর্মচারিদের কর্মবিরতি

সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মরত ৭০৫৯ জন ওয়ার্কচার্জড কর্মচারিকে নিয়মিত করার দাবিতে চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের শ্রমিক ইউনিয়ন কর্মচারীবৃন্দ কর্মবিরতি ও প্রতিবাদ সভা করেছেন।

রোববার (৫ নভেম্বর) বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি,বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন।

অনুষ্ঠানে সভাপতি বক্তব্য রাখেন চাঁদপুর জেলা সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো: নাছির উদ্দিন ।

এসময় বক্তারা তাদের দাবি তুলে ধরে বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় কতৃক যাছাই বাছাইকৃত ২৬৬৭জন ওয়ার্কচার্জড কর্মচারীদেরকে দ্রুত সময়ের মধ্যে শুন্য পদের বরাবরে নিয়মিত ও অবশিষ্ট ৪৩৯২ জন ওয়ার্কচার্জড কর্মচারিদেরকে শর্ত শিথিল পূর্বের ন্যায় কনভার্টেড রেগুলার এর আওতায় এনে নিয়মিত করণের প্রজ্ঞাপন /এসআরও জারি করতে হবে।

বিভিন্ন শ্রেণীর কর্মচারি কতৃক মহামান্য হাই ও সুপ্রীম কোর্টে দায়েরকৃত মামলার রায়ে নির্দেশনা বাস্তবায়ন করতে হবে।

ওয়ার্কচার্জড কর্মচারীদেরকে নিয়মিতকরণের পর মাস্টাররোল কর্মচারীদেরকে ও নিয়মিত সংস্থাপনে আনয়ন করতে হবে। পূর্বের ন্যায় মাস্টার রোল কর্মচারীদেরকে জাতীয় বেতন স্কেল -২০১৫ অনুযায়ী শ্রেণীভিত্তিক সারাদেশে একই হারে দৈনিক মজুরি নির্ধারণ করতে হবে।

কনভার্টেড নিয়মিত কর্মচারীসহ সকল নিয়মিত কর্মচারীকে যথাসময়ে পদোন্নতির ব্যবস্থা করতে হবে। অধিদপ্তরের প্রস্তাবিত সাংগঠনিক কাঠামো(সেটআপ)কর্মকর্তাদের ন্যায় ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদেরকে সাংগঠনিক কাঠামো (সেটআপ) চুড়ান্তভাবে অনুমোদন করতে হবে।

সাংগঠনিক কাঠামো অনুমোদন ব্যতিরেকে কোনভাবেই ৩য় ও ৪র্থ শ্রেনীর কোন পদে নিয়োগ কার্যক্রম গ্রহণ করা যাবে না ।

জেলা সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সহ-সভাপতি মো: মোস্তফা কামালের পরিচালনায় দাবি তুলে বক্তব্য রাখেন জেলা সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের প্রধান উপদেষ্টা আব্দুল রব ভূইয়া, সাধারণ সম্পাদক এএনএম হুমায়ুন পাটওয়ারী, যুগ্ম সাধারণ সম্পাদক আজহার আলী শিকদার, মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইসমাইল ,ফিরোজ আহমেদ,সহ সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেন, সদস্য মো: আ: ছালাম, জেলা সওজ ডাইভার সমিতির সহ-সভাপতি আব্দুল মালেক ,সাধারণ সম্পাদক একেএম হারুনুর রশিদ,সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারি ইউনিয়নের হাজীগঞ্জ আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা সড়ক ও জনপথ বিভাগের কম্পিউটার অপারেটর মো: আব্দুল্লাহ আল- মামুন প্রমুখ।

এসময় সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আনোয়ারুল হক
: আপআপডেট, বাংলাদেশ ১০:০৩ পিএম, ৫ নভেম্বর, ২০১৭ রোববার
ডিএইচ

Leave a Reply