Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / ‘পোলার এমন খবর পত্রিকায় দেখবো ভাবিনি’
‘পোলার এমন খবর পত্রিকায় দেখবো ভাবিনি’
মতলব-বাবুরহাট সড়কে মোটরসাইকেঃল দুর্ঘটনায় নিহত পথচারী ও পত্রিকার বিক্রেতার ছেলে হৃদয় (উপরে)।

‘পোলার এমন খবর পত্রিকায় দেখবো ভাবিনি’

খবর বিক্রেতাই খবরের শিরোনাম হবে, এমনটি কোনোদিন ভাবেনি চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার পত্রিকা বিক্রেতা রফিক।

মোটরসাইকেল দুর্ঘটনায় একমাত্র পুত্র সন্তান হৃদয়কে হারিয়ে সে এখন পাগল প্রায়। সন্তান হারানোর যন্ত্রণা আর হৃদয় বিদারক আহাজারিতে বাতাস ভারি হয়ে যায়।

পত্রিকায় ছাপানো পুত্রের ছবি দেখে আহাজারি করে রফিক বলছেন, ‘আমি কোনো দিন ভাবি নাই আমার পোলার এমন খবর পত্রিকায় দেখতে হবে।’

গত ১১ বছর ধরে স্থানীয় ও জাতীয় পত্রিকা সুনামের সাথে বিক্রি করে আসছে রফিক।

মতলবের আনাচে-কানাচের প্রকাশিত বিভিন্ন সংবাদ তার নিজস্ব কৌশলে প্রচারের মাধ্যমে পত্রিকা বিক্রি করে পাঠকদের নিকট পরিচিতি লাভ করে সে। আর সে পত্রিকায় তার একমাত্র আদরের দুলাল হৃদয়ের সংবাদ ছাপা হোক কোনো দিনই কামনা করেনি।

এক ভাই দু’বোনের মধ্যে হৃদয় ছিল মেঝো। সে মতলবগঞ্জ জে.বি পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল।

বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় অপ্রাপ্ত বয়সী কিশোরের সাথে মোটর সাইকেলে চড়ে ঘুরতে গিয়ে চালকের অসাবধানতা ও অদক্ষ্যতার কারণে মতলব-বাবুরহাট সড়কের ডাকঘর এলাকায় ভয়াবহ দুর্ঘটনায় ৮০ বছর বয়সী বৃদ্ধ মটরসাইকেলে পৃষ্ট হয়ে মারা যায়। এছাড়া গুরুতর আহত হয় মটরসাইকেল চালক রাতুল (১৭) আরোহী হৃদয় (১৫) ও শান্ত (১৬)। তাদেরকে আশংঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে হকার রফিকের ছেলে হৃদয় মারা যায়।

বৃহস্পতিবার বাদ জোহর ঢাকিরগাঁও বালুর মাঠে মরহুমের নামাযে জানাযা অনুষ্ঠিত হয়।

জানাযার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি মোঃ বিল্লাল হোসেন মৃধা, মাওলানা শাহজাহান ক্বারী, ঢাকিরগাঁও জামে মসজিদের খতীব মাওলানা জাকির হোসেন। জানাযায় ইমামতি করেন বারঠালিয়া কাদেরীয়া তৈয়্যবিয়া বাদশা মিয়া মাদ্রাসা ও এতিম খানার প্রধান শিক্ষক মাওলানা মোঃ নাছির উদ্দিন। এ সময় সামাজিক, রাজনৈতিক, শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়ী ও সুধীজন অংশগ্রহণ করেন। পরে ঢাকিরগাঁও রিয়াজুল জান্নাত কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়।

দাফন শেষে মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা খাজা আহম্মেদ।

এদিকে স্কুলছাত্রের করুণ মৃত্যুতে শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বোরহান উদ্দিন খান, সহকারী প্রধান শিক্ষক মোঃ মাহাবুবুর রহমানসহ সকল শিক্ষক-শিক্ষিকা, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ।

প্রতিবেদক – মাহফুজ মল্লিক
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ০০ পিএম, ১৯ জানুয়ারি ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply