Home / আন্তর্জাতিক / প্রবাস / পৈতৃক ভূমি ফিরে পেতে মালয়েশিয়ায় প্রবাসীর সংবাদ সম্মেলন
s s s

পৈতৃক ভূমি ফিরে পেতে মালয়েশিয়ায় প্রবাসীর সংবাদ সম্মেলন

ঢাকা জেলার আশুলিয়া থানার বাইপাল এলাকার মৃত লাল মিয়ার ছেলে মোঃ ওমর আলী অবৈধভাবে জবর দখল করে বাড়ী ভাড়া উত্তোলনসহ জাল দলিল তৈরি করে ওই জমি জমি দখল করেছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী পরিবারের সদস্য মালয়েশিয়া প্রবাসী নিরব হোসেন ।

তার কবল থেকে নিজ পৈতৃক সম্পত্তি ফিরে সরকার ও সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করে সংবাদ সম্মেলন করেছেন মুক্তিযোদ্ধা (আইডি নং-০৩১৫০৪০২০৪) হাজী মোঃ আবদুল আজিজের একমাত্র ছেলে ভুক্তভোগী মোঃ নিরব হোসেন। দীর্ঘদিন যাবত সে মালয়েশিয়া অবস্থান করছেন।

শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় কুয়ালালামপুরের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী মোঃ নিরব হোসেন।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার সভাপতি মোঃ নাজমুল ইসলাম বাবুল, সহ-সভাপতি মোঃ শাহ আলম হাওলাদার মালয়েশিয়া কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা।

ভুক্তভোগী মোঃ নিরব হোসেন অভিযোগ করে বলেন, ২৬ মার্চ ২০১৫ তারিখে আশুলিয়া থানায় জিডি করার পর ভুমিদস্যু ওমর আলী বিজ্ঞ যুগ্ম জেলা জজ-২ আদালত ঢাকা দেওয়ানি মোকাদ্দমা নং ১৫৯/২০১৫ মামলা দায়ের করে। এক পর্যায়ে আদালত সকল তথ্য,উপাত্ত,কাগজপত্র যাছাই বাঁচাইয়ের পর উক্ত মামলা খারিজ করে আমাদের পক্ষে রায় দেয়।

আদালত রায় দেবার পরও ভূমিদস্যু মোঃ ওমর আলী প্রভাব খাটিয়ে আমার পৈতৃক সম্পত্তি অবৈধভাবে জবর দখল করে ভাড়াটিয়াদের ভয়-ভীতি দেখিয়ে অন্যায়ভাবে জোরপূর্বক তাদের কাছ থেকে বাড়ী ভাড়া উত্তোলনসহ সকল সুযোগ সুবিধা ভোগ করে আসছে ।

জালিয়াত চক্রের হোতা ভূমিদস্যু মোঃ ওমর আলীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন মালয়েশিয়া প্রবাসী ভুক্তভোগী মোঃ নিরব হোসেন ও তার পরিবার।

বশির আহমেদ ফারুক, মালয়েয়িশা
: আপডেট, বাংলাদেশ সময় ১১:০৩ পিএম, ১৩ জানুয়ারি ২০১৮, শনিবার
ডিএইচ