Home / জাতীয় / পে স্কেলে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাদ দেওয়ায় ক্ষোভ

পে স্কেলে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাদ দেওয়ায় ক্ষোভ

‎Sunday, ‎10 ‎May, ‎2015   02:05:35 PM

হাসান সাইদুল :

সরকারি কর্মকর্তা-কর্মচারিদের প্রস্তাবিত নতুন পে স্কেলে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাদ দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সরকারি কর্মচারি জাতীয় ঐক্য ফোরামের নেতারা। অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করে ১০টি স্কেলের আদলে নতুন পে স্কেল ঘোষণার দাবি করেন তারা।

শনিবার সকালে আগারগাঁও বন অধিদফতরে বাংলাদেশ সরকারি কর্মচারি জাতীয় ঐক্য ফোরামের কার্যনির্বাহী সভা থেকে নেতারা ক্ষোভ প্রকাশ করেন।

কার্যনির্বাহী সভা থেকে ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘোষিত ১০টি স্কেলের আদলে ও ১:৫ অনুপাতে বেতন স্কেল নির্ধারণ করার দাবি করা হয়। পাশাপাশি সচিবালয়ের মতো বাইরের তৃতীয় শ্রেণীর কর্মচারিদের পদ না পরিবর্তন করা, প্রথম ও দ্বিতীয় কর্মকর্তাদের মতো তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারিদের শতভাগ সিলেকশন গ্রেড দেওয়া দাবি করেন বক্তারা। একই সঙ্গে নেতারা আগের মতো টাইম স্কেল বহাল রাখারও দাবি করেন।

সরকারি কর্মচারি জাতীয় ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক ও প্রধান সমন্বয়ক মো. আবদুর রশিদের সভাপতিত্বে কার্যনির্বাহী সভায় উপস্থিত ছিলেন ফোরামের সদস্য মো. মজিবর রহমান মোল্লা, মো. সিরাজুল ইসলাম, মো. শাহজাহান মিয়া, আবদুল হাই মোল্লা, নাসির উদ্দিন মজুমদার, মো. রেজাউল মোস্তফা প্রমুখ।

চাঁদপুর টাইমস : এমআরআর/2015

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes