Home / চাঁদপুর / পেশাগত কাজে আনুষ্ঠানিক প্রশিক্ষণ প্রয়োজন : দীপু মনি
পেশাগত কাজে আনুষ্ঠানিক প্রশিক্ষণ প্রয়োজন : দীপু মনি

পেশাগত কাজে আনুষ্ঠানিক প্রশিক্ষণ প্রয়োজন : দীপু মনি

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি বলেছেন, “যারা ধর্মের অপব্যাখা দিয়ে ধ্বংসযজ্ঞ চালায়, তাদের কোনোভাবেই প্রশ্রয় দেয়া যাবে না। তাদের বিষয়ে আমাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে।”

তিনি বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকাল ৩টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে জেলার সিনিয়র সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত ‘সাংবাদিকতার নীতিমালা, দায়িত্বশীলতা ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপন ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, “দেশে মিডিয়া যেমন বেড়েছে, লোকবলও বেড়েছে। মিডিয়ার এসব কর্মীদের প্রশিক্ষণের মাধ্যমে দায়িত্বশীল করে তুলতে সময় লাগবে। পেশাগত কাজের জন্য সকলেরই আনুষ্ঠানিক প্রশিক্ষণের প্রয়োজন। কারণ যতই অভিজ্ঞতা থাকুক না কেনো, প্রশিক্ষণরে মাধ্যমে অনেক বিষয় স্মরণ করিয়ে দেয়।”

দীপু মনি বলেন, “আমরা কেউ ভুলত্রুটির উর্ধ্বে নই। সবাই মিলে কাজ করে দেশটিকে এগিয়ে নিয়ে যাওয়াই হচ্ছে আমাদের লক্ষ্য।”

সকাল ১০টায় দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশার সঞ্চালনায় সমাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ও পুলিশ সুপার সামসুন্নাহার।

বিষয়ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহা-পরিচালক শাহ আলমগীর, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম সচিব) শ্যামল চন্দ্র কর্মকার। কর্মশালায় জেলার ৩৪জন সাংবাদিক অংশগ্রহণ করে।

স্পেশাল করেসপন্ডেন্ট 

|| আপডেট: ০৪:৫২ পিএম,০৩ ডিসেম্বর ২০১৫, বৃহস্পতিবার

এমএএ/ এমআরআর