Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / পুলিশের ওপর হামলায় মামলা

পুলিশের ওপর হামলায় মামলা

‎Friday, ‎May ‎22, ‎2015   02:17:00 PM

সাইফুল ইসলাম রনি :

গত ১৯ মে মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামে পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় গ্রেপ্তার আতঙ্কেঅধিকাংশ পুরুষ, মহিলা গ্রামছাড়া।

মতলব দক্ষিণ থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাতে থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) দীপক কুমার ওই গ্রামের ১৯ ব্যক্তি ও অজ্ঞাতনামা আরও অনেকের বিরুদ্ধে থানায় পুলিশ নির্যাতন আইনে মামলা করেন।

১৯ মে সকাল ১০টায় ওই গ্রামে দুপক্ষের জমি-সংক্রান্ত বিরোধ থামাতে গিয়ে এবং আদালতের স্থিতাবস্থার একটি নোটিশ দিতে গিয়ে একপক্ষের হামলার শিকার হয় চার পুলিশ। এতে দীপক কুমারসহ দুই পুলিশ গুরুতর আহত হয়।

২২ মে সকালে ওই গ্রামে গিয়েদেখা যায়, ওই এলাকার অধিকাংবাড়িতেই পুুরুষশূন্য। গ্রেপ্তার আতঙ্কে অধিকাংশ বাড়ির বসতঘরের দরজা-জানালা বন্ধ। কিছু কিছু ঘর তালামারা। গ্রামের দু’একটি বাড়িতে কিছু মহিলা ও শিশুর উপস্থিতি চোখে পড়েছে । সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত সেখানে অবস্থান করে দেখা গেছে, গ্রামের বিরাজ গাজীর বাড়ি, বেপারি বাড়ি, মিজি বাড়ি, খান বাড়ি ও বকাউল বাড়িসহ আরও কয়েকটি বাড়িতে একজন পুরুষও নেই। গ্রামের মহিলা ও শিশুদের চোখে-মুখে আতঙ্ক বিরাজ করছে।

ওই গ্রামের কৃষক মো. জয়নাল মিয়া বলেন, ওই দিনের ঘটনার পর একাধিকবার গ্রামে পুলিশ হানা দিয়েছে। মঙ্গলবার রাতে ধরে নিয়ে গেছে তিন যুবককে। গ্রেপ্তার এড়াতে গত বুধবার সকাল থেকেই গ্রামে একজন পুরুষও নেই। সবাই ঢাকা ও অন্যত্র চলে গেছেন। পুলিশের ভয়ে মহিলা ও শিশুরাও
দলে দলে গ্রাম ছাড়ছে।

নাম প্রকাশ না করার শর্তে ওই গ্রামের একাধিক গৃহবধূ বলেন, তাঁদের স্বামীরা কোনো ঝামেলার মধ্যে নেই। তবু পুলিশের ভয়ে তাঁদের এক আত্মীয়ের বাসায় পাঠিয়ে দেওয়া হয়েছে। তাঁরা নিজেরাও ঘরে তালা মেরে আজ তাদের পিতার বাড়িতে চলে যাবেন।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন বলেন, পুলিশের মামলায় জাকির হোসেন, কাশেম খান ও মো. ইয়ামিন নামে গ্রামের তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিরা গ্রামে নেই। সবাই পালিয়ে গেছেন। এদের ধরতে ঢাকাসহ বিভিন্ন জায়গায় অভিযান চালানো হবে। তিনি আরও বলেন, সাধারণমানুষকে গ্রেপ্তার করা হবে না। এ ব্যাপারে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।