Home / চাঁদপুর / পুলিশী বাধার মুখেও চাঁদপুরে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী

পুলিশী বাধার মুখেও চাঁদপুরে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী

আশিক বিন রহিম :
বিএনপি’র ৩৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) চাঁদপুর জেলা বিএনপির উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১ টায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে সিনিয়র যুগ্ম-আহ্বায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিমের সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক মুনির চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আ.হামিদ মাস্টার, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি মোতাহার হোসেন পাটওয়ারী, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, কাজী গোলাম মোস্তফা, খলিলুর রহমান গাজী, জেলা যুবদলের সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, সদস্য সচিব হযরত আলী ঢালী, সদর থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মানিকুর রহমান মানিক, কৃষকদলের সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ খোকন, সদর থানা যুবদলের আহ্বায়ক মোফাজ্জল হোসেন চান্দু, শহর যুবদলের আহ্বায়ক আ. কাদির বেপারী, জেলা শ্রমিকদলের যুগ্ম সম্পাদক খলিলুর রহমান হাওলাদার, জেলা ছাত্রদলের আহ্বায়ক ফয়সাল আহমেদ বাহার।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘এদেশের মানুষের অধিকার এবং গণতন্ত্র আজ কারাগারে নিমজ্জিত। জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিককে পুলিশ বাহিনী মিথ্যা মামলা দায়ের করে কারাগারে নিক্ষেপ করেছে। আমরা ইচ্ছে করলে চাঁদপুরকে অচল করে দিতে পারতাম। আমরা এখনো আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই এখনো তা করিনি। চাঁদপুর জেলা বিএনপির কান্ডারী শেখ ফরিদ আহমেদ মানিককে কারাগারে রেখে কোনভাবেই জাতীয়তাবাদী দলের আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। শেখ ফরিদ আহমেদ মানিককে কারামুক্ত করতে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো।”

বক্তরা আরো বলেন, “আওয়ামী বাকশালীরা গণতন্ত্রকে হত্যার যে ষড়যন্ত করছে তা কখনই সফল হবে না। বিএনপিকে ধ্বংস করার জন্য যতই ষড়যন্ত্র করা হোক, শহীদ জিয়ার আদর্শের সৈনিকেরা আওয়ামী লীগকে এর দাঁত ভাঙ্গা জবাব দিবে। আমরা শেখ ফরিদ আহমেদ মানিকের জন্য আন্দোলন করছি না, আমরা আন্দোলন করছি গণতন্ত্র মুক্তির আন্দোলন। বর্তমান আওয়ামী লীগ সরকার জ্বালানি তেল ও বিদ্যুতের মুল্য বৃদ্ধি করে দেশবাসীকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে। জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির কারনে দেশের হাজার হাজার কৃষক মরতে বসেছে।’

আলোচনা সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা বের করার চেষ্টা করলে পুলিশ বাধা প্রদান করে। এ সময় নেতাকর্মীরা পুলিশের সাথে বাক বিতন্ডায় লিপ্ত হতে দেখা যায়। আর তখনই নেতাকর্মী ও পুলিশদের শান্ত করতে গিয়ে ধস্তাধস্তিতে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড. সেলিম উল্লা সেলিম হৃদরোগে আক্রান্ত হয়।