Home / চাঁদপুর / পুরুষরা সবসময় নারীকে শ্রদ্ধা ও সম্মান করে : শিক্ষামন্ত্রী
পুরুষরা

পুরুষরা সবসময় নারীকে শ্রদ্ধা ও সম্মান করে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ‘ভালো পুরুষরা সবসময় নারীকে শ্রদ্ধা ও সম্মান করে এবং সমকক্ষ ভাবে। আর যে পুরুষরা নারীকে কটাক্ষ করে, অসম্মান করে তারা হলো কাপুরুষ। আমরা চাই সবাই বীর পুরুষ এবং বীর নারী হবো। আমরা নারী-পুরুষ মিলে এদেশকে এগিয়ে নিয়ে যাবো।’

১৪ মার্চ মঙ্গলবার দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়নে আয়োজিত জেলা প্রশাসন অলিম্পিয়াডের সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সত্যিকারের পুরুষরা কখনো নারীকে খাটো করে না। নারীকে যারা সম্মান করে তারা বীরপুরুষ। নারীর প্রতি পুরুষদের শ্রদ্ধাশীল হতে হবে। কেননা পুরুষও যেমন মানুষ নারীও তেমনি মানুষ। সমাজ বিনির্মাণে উভয়ের সমান অবদান রয়েছে।

ডা. দীপু মনি এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় তেদের দক্ষ নাগরীক হয়ে গড়ে উঠতে হবে। সকল বিষয়ে সুক্ষ জ্ঞান অর্জন হবে। শিক্ষায়, সাংস্কৃতি, খেলাধুলা এবং বিজ্ঞানেও আমাদের পারদর্শী হতে হবে। আমাদের মধ্যে মধ্য সমালোচনা শৌর্য করার মানসিকতা গড়ে তুলতে হবে।

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ, চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসিত বরণ দাশ, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন লেখক ও ছড়াকার ডা. পিযুষ কান্তি বড়ুয়া।

অনুষ্ঠানে জেলা প্রশাসন অলিম্পিয়াডের বিজয়ী শিক্ষার্থীদের ক্রেস্ট, সার্টিফিকেট, উপহার এবং নগদ অর্থের শিক্ষাসহায়তা প্রদান করা হয়। সবশেষে শিল্পকলা একাডেমি শিল্পীদের আয়োজনে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৪ মার্চ ২০২৩