Home / চাঁদপুর / পুরাণবাজার বিজয় উৎসবের ১২তম দিনে সাংস্কৃতিক আয়োজন
পুরাণবাজার বিজয় উৎসবের ১২তম দিনে সাংস্কৃতিক আয়োজন

পুরাণবাজার বিজয় উৎসবের ১২তম দিনে সাংস্কৃতিক আয়োজন

চাঁদপুরের বনিজ্যিক এলাকা পুরাণবাজার মধুসূূদন উচ্চ বিদ্যালয় মাঠে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় উৎসবের ১২তম দিনের কার্যক্রম মঙ্গলবার কবিতা অবৃত্তি ও নৃত্য, সঙ্গীত পরিবেশনের মাধ্যমে পরিচালিত হয়েছে।

সন্ধ্যা সাড়ে ৬টায় মতলব সনাক আবৃত্তি সংগঠনের উপদেষ্টা মাইনুল ইসলামে গ্রন্ধনা ও নির্দেশনা এবং সংগঠনের সভাপতি আরেফিন শ্যামলের পরিকল্পনায় কবিতা এবং নৃত্য পরিবেশিত হয়।

তাসফিয়া হক মীমের সঞ্চালনায় কবিতা ও নৃত্য পরিবেশন করেন, মুন, সোহানা, মীম, বর্ণ, লাবন্য, সোনিয়া, লরিন, ইয়ামিন, সাদ্দাম ও তামিম প্রমুখ। রাত সাড়ে ৮টায় সংঙ্গীত ও নৃত্য পরিবেশন করে স্বদেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর শিল্পীবৃন্দ।

সংগঠনের অধ্যক্ষ ও সঙ্গীত শিল্পী মনোজ আচার্যীর পরিচালনায় গান পরিবেশন করে মৌমিতা আচার্যী, মধুরিমা আচার্যী, সপ্নিল সাহা, বৃষ্টি রায়, নির্ঝুম রায়, চনু সাহা, ও অংকিত সাহা প্রমুখ। তবলায় ছিলো অনিক এবং হারমনিয়ামে ছিলেন মৌমিতা আচার্যী।

সব শেষে রাত সাড়ে ৯টায় পরিবেশিত হয় নাট্য সংগঠন মেঘনা থ্রিয়েটারে নাটক ‘স্বাধীনতার শত্রু’। শ্রী হিরেন্দ্র নাথের রচনায় স্বাধীনতা শত্রু নাটকটির নট্যরুপ দিয়েছেন অভিজিৎ অভি।

ডা. হারুন উর রশীদের নির্দেশনায় নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, অভিজিৎ অভি, রানা, মুন্নি, কামাল, রাকিব, রিজবী, রাকিব, নাঈম ও হারুন আর রশীদ ডাক্তার। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সভাপতি তবিবুর রহমান রিংকু।

এসময় উপস্থিত ছিলেন, বিজয় উৎসব স্টিয়ারিং কমিটির মাহাসচিব রাধা গোবিন্দ ঘোষ, উৎসব উদযাপন পরিষদের পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মজিবুর রহমান, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিক, সহ-সভাপতি ফারুক সরকার, যুগ্ম সচিব মমতাজ উদ্দিন মন্টু গাজি. মিডিয়া উপকমিটির আহ্বায়ক শেখ আল মামুন, যুগ্ম আহ্বায়ক আশিক বিন রহিমসহ বিভিন্ন সাংস্কৃতি ও সমাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

সব শেষে উপস্থিত দর্শদের অংশগ্রহনে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট
।।আপডেট : ০৭:০০ এএম, ১৩ জানুয়ারি ২০১৫, বুধবার
ডিএইচ