চাঁদপুর সদর

শাহতলী যোবাইদা বালক সপ্রাবি’র পুরস্কার বিতরণ

চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের উত্তর শাহ্তলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ ও ৫ম শ্রেণির সমাপনী পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান শনিবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয় ।

চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদীর সভাপতিত্বে বিদ্যালয় প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদ ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শাহমাহমুদপুর ইউনিয়নকে জেলার আদর্শ ইউনিয়ন করতে চাই । ইউনিয়নকে শতভাগ বাল্যবিবাহমুক্ত এবং মাদকমুক্ত করতে চাই। এ জন্য এলাকার সাংবাদিক, গন্যমান্যব্যক্তি, জনপ্রতিনিধি, শিক্ষক, রাজনীতিক নেতৃবৃন্দের সহযোগিতা চাই।
এ ইউনিয়নটি শিক্ষাপ্রতিষ্ঠানে ভরপুর । এখানে একটি কামিল মাদ্রাসা, কলেজ, বেশকটি হাইস্কুল ও ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে ।

তিনি আরো বলেন, শিক্ষার মান উন্নয়নে আমরা সম্মিলিতভাবে কাজ করবো । বিশেষ করে মিড ডে মিল বাস্তবায়নে ইউনিয়নের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে টিফিনবক্স বিতরণ করার উদোগ গ্রহণ করবো । এ ব্যাপাওে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এবং প্রধান শিক্ষক ও স্থানীয় গন্যমান্যবক্তিবর্গেও সহযোগিতা চাই ।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সোহেল রুশদী বলেন, শিক্ষার মূল ভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা । তাই প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করছি । ইতিমধ্যে এ প্রাথমিক বিদ্যালয়ে আমার ব্যক্তিগত উদ্যোগে প্রতিটি শিক্ষার্থীকে স্কুল ড্রেস এবং টিফিনবক্র বিতরণ করা হয়েছে । শতভাগ মিড ডে মিল বাস্তবায়নের লক্ষ্যে আমরা কাজ করছি । আশা করি অন্যান্য প্রাথমিক বিদ্যালয়গুলোও তা অনুসরণ করবে।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. নুরুল বাতেন, ইউপি সদস্য মো. সফিক কারী, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. ফারুক কারী, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলাম তালুকদার, প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আবুল কাসেম কারী, অভিভাবক আব্দুল আজিজ মিজি, অভিভাবক মো. সাইফুল ইসলাম পাটওয়ারী প্রমুখ।

সবশেষে সমাপণী পরীক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ধর্মীয় শিক্ষক মাওলানা সহিদুল ইসলাম।

করেসপন্ডেন্ট ।। আপডটে, বাংলাদশে সময় ৬ : ৪৯ পিএম, ১১ নভেম্বর ২০১৬, শনিবার
এইউ

Share