Home / খেলাধুলা / পুতিন বললেন, খুউব ভালো…
পুতিন বললেন, খুউব ভালো…

পুতিন বললেন, খুউব ভালো…

উদ্বোধনী অনুষ্ঠানের পর ভিআইপি বক্সে বসেই পুরোটা সময় এবারের বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচ দেখেছেন স্বাগতিক দেশ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

এ ম্যাচে রাশিয়ার প্রতিপক্ষ সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান ও ফিফা প্রেসিডেন্ট সুইস-ইতালীয় বংশোদ্ভূত জিয়ান্নি ইনফান্তিনোকে পাশে নিয়ে খেলা দেখেন পুতিন। শুধু দেখা নয় পুরো ৯৩ মিনিট খেলা নিয়ে নানা ধরনের খুনসুঁটিতেও মেতে ছিলেন তিনি।

ভিআইপি বক্সে বসা সার্থকও হয়েছে পুতিনের। গত আট মাসে একটি ম্যাচেও জয়ের দেখা না পাওয়া রাশিয়া যে র‌্যাংকিংয়ে তিন ধাপ পিছিয়ে থেকেও সৌদি আরবকে হারিয়েছে অনায়াসেই। কেবল এটাকে হারানোও বলা যাবে না। পুতিন দেখলেন, তার দেশের খেলোয়াড়রা ৫-০ গোলের জয় দিয়ে রীতিমতো উড়ন্ত সূচনা করলো ২০১৮ সালের এই বিশ্বকাপের।

পুতিনও কম যান না। দেশবাসীকে এমন জয় এনে দেওয়া খেলোয়াড়দের শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে মোটেও ভুল করেননি। খেলার পর তিনি ফোন করেছেন রাশিয়ার কোচ স্তানিস্লাভ চেরচেশভকে। চেরচেশভই এই তথ্য নিশ্চিত করেছেন আন্তর্জাতিক গণমাধ্যম এএফপিকে।

চেরচেশভ বললেন, খেলার পরপরই প্রেসিডেন্ট আমাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন। বলেছেন, খুউব ভালো। যা হচ্ছে ভালো হচ্ছে। এভাবেই চালিয়ে যাও…। দলের সবার জন্য আমার শুভেচ্ছা ও অভিনন্দন।

৫-০ গোলে জয়ের পর রাশিয়ার কোচ বলেন, আমরা ঠিক পথেই এগোচ্ছি। আজকের ম্যাচের পর অন্তত সেটাই প্রমাণ হয়। আপাতত আজকের জয়ের পাতা উল্টে রাখতে চাই। পরের ম্যাচ নিয়ে ভাবতে চাই।

Leave a Reply