Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / উন্নয়ন অব্যাহত রাখতে মানুষ আবারো আ’লীগকে ভোট দেবে : মায়া
Maya Relief Minsiter
ফাইল ছবি

উন্নয়ন অব্যাহত রাখতে মানুষ আবারো আ’লীগকে ভোট দেবে : মায়া

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, ধারাবাহিকতা বজায় রেখে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসেছিল বলেই আজকে স্বপ্নের পদ্মা সেতুসহ দেশের বিভিন্ন সেক্টরে উন্নয়ন সম্ভব হয়েছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে দেশের জনগণ আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে ভোট দেবে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুরস্থ ত্রাণমন্ত্রীর বাসভবনে স্থানীয় আওয়ামী আওয়ামীলীগ আয়োজিত জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, মানুষের আর্থিক স্বচ্ছলতা বাড়ার সঙ্গে সঙ্গে আমরা দেখছি যারা আগে একটা গাড়ি ব্যবহার করতো তারাই এখন একাধিক গাড়ি ব্যবহার করছে। এর ফলে কিছুটা যানজট বৃদ্ধি পেলেও গাড়ির সংখ্যা বৃদ্ধি মানুষের সেই অর্থনৈতিক উন্নয়নের একটি সূচক।

তিনি বলেন, যত উন্নয়ন হবে ততই মানুষের সবকিছু ব্যবহারের সক্ষমতার বিকাশ ঘটবে। সারা বিশ্বে বাংলাদেশ আজ একটি সন্মানজনক অবস্থায় আছে। সমগ্র বিশ্বে আজ বাংলাদেশ উন্নয়নের একটি রোল মডেল। আর এটা আমাদের ধরে রাখতে হবে। শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে জঙ্গি দমন, বিদ্যুৎ সমস্যার সমাধান, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ, শিক্ষা ব্যবস্থার আধুনিকায়ন, অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থাসহ প্রতিটি খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে।

দেশে আবারো জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠবে। আবারো সারা দেশে বোমাবাজি হবে। তাই জনগণকে সিদ্ধান্ত নিতে হবে, তারা কি জনগণের সাথে থাকবে, না জঙ্গিবাদের সাথে থাকবে। জনপ্রতিনিধিদের মাধ্যমে গ্রামাঞ্চলে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড হচ্ছে। দলীয় নেতা-কর্মীদের সমন্বয় করে এলাকার উন্নয়ন করলে সরকারের ভাবমুর্তি অক্ষুন্ন থাকবে। কেউ আওয়ামীলীগের সাথে বেঈমানী করবেন না।

উপজেলার ছেংগারচর পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২০১৮ সালের শেষে যে নির্বাচন হবে তাতে জয়লাভ করে আওয়ামীলীগ সরকার আবার ক্ষমতায় যেতে পারলে দেশের চলমান উন্নয়ন কর্মকান্ডগুলো শেষ করার পাশাপাশি দেশের উন্নয়নের গতিকে আরো ত্বরান্বিত করা সম্ভব হবে বলেও উল্লেখ করেন তিনি।

এই সরকারের গৃহীত প্রকল্পগুলো যথাসময়ে শেষ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি সহযোগিতা কামনা করে বলেন, ’৯৬ সালে ২১ বছর পর ক্ষমতায় আসার পর পরই আওয়ামীলীগ দেশের উন্নয়নে অনেকগুলো প্রকল্প গ্রহণ করেছিল কিন্তু ২০০১ সালে ক্ষমতায় আসতে না পারায় বিএনপি-জামায়াত সে সব উন্নয়ন প্রকল্প বন্ধ করে দিয়েছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন উল্লেখ করে বলেন, একটি যুদ্ধ বিধ্বস্ত দেশ গড়ে তুলে যখন দেশকে উন্নয়নের পথে নিয়ে যাচ্ছিলেন তখনই ’৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। এরপর থেকেই আমাদের দেশের উন্নয়নের চাকা থেমে গিয়ে হত্যা, ক্যু, ষড়যন্ত্র এবং অবৈধভাবে ক্ষমতা দখলের পালা শুরু হয়ে দেশে একটা লুটপাটের রাজত্ব কায়েম হয়। ২১ বছর পর ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করেই জাতির পিতার আদর্শ ও নীতি অনুসরণ করে দেশের সার্বিক উন্নয়নের পদক্ষেপ গ্রহণ করে দেশকে এগিয়ে নিয়ে যায় এবং দেশ প্রথমবারের মত খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে।

জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবং মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জুর সভাপতিত্বে জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আ’লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপু, জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক একেএম রিয়াজ উদ্দিন মানিক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম হাওলাদার , উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, আ’লীগ নেতা সাবেক স্বাস্থ্য মন্ত্রীর ছোট ছেলে মোঃ আনিসুল হক, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, যুবলীগ নেতা রাহুল চৌধুরী লুনা, জেলা পরিষদ সদস্য ও উপজেলা ছাত্রলীগের আহŸায়ক মিনহাজ উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক-খান মোহাম্মদ কামালঃ