Home / কৃষি ও গবাদি / পার্কে অভিযান চালিয়ে দু’শতাধিক প্রেমিক-প্রেমিকা জুটি আটক

পার্কে অভিযান চালিয়ে দু’শতাধিক প্রেমিক-প্রেমিকা জুটি আটক

অশ্লীলতা বন্ধে বগুড়ায় প্রথম বারের মত শহরের একটি এ্যমিউজমেন্ট পার্কে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত । নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবীবুল হাসান রুমির নের্তৃতে ভ্রাম্যমান আদালত শহরের ষ্টেডিযাম এলাকার ওয়ান্ডার ল্যান্ড নামের ওই পার্কে অভিযান কালে প্রায় দু’শতাধিক প্রেমিক-প্রেমিকা জুটিকে আটক করে। পরে যাচাই বাছাই করে শতাধিক প্রেমিক যুগলকে আদালত বিভিন্ন অংকের জরিমানা করেন এবং ভবিষতের জন্য সতর্ক করে দেন।

এদিকে বগুড়ার কোন পার্কে এধরনের অভিযান শহরবাসীর মধ্যে মিস্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে । এনিয়ে বিভিন্ন মহলে ভাল মন্দ মন্তব্য জানা পাওয়া গেছে।

জানা গেছে, গতকাল সকালে পুলিশের সহায়তায় ভ্রাম্যমান আদালত প্রথমে পার্কটি চারিদিক থেকে ঘিরে ফেলে এবং প্রধান ফটকে অবস্থান নেয় বিপুল সংখ্যার পুলিশ । এসময় পার্কের ভেতরে থাকা অসংখ্য প্রেমিক যুগলের মধ্যে তীব্র আতংক ছড়িয়ে পড়ে। অনেকে পালাবার চেষ্টা করে আহত হয় বলে অভিযোগ করা হয়।

আদালত এসময় ওয়ান্ডারল্যান্ড পাক কর্তৃপক্ষের ২০ হাজার টাকা জরিমানা করেন এবং ভবিষতে প্রেমিক যুগলদের এধরনের বিশেষ ব্যবস্থা ও সুযোগ না করে দেবার জন্য সতর্ক করে দেন। এসময় বগুড়া পৌরসভার ইনসপেক্টর শাহ আলী, পুলিশ কর্মকর্তা সহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

এব্যাপারে পার্কের ব্যবস্থাপনা পরিচালক মি. জ্যাক সংবাদ সংস্থাকে উম্মা প্রকাশ করে জানিয়েছেন যে, ওই পার্ক কোন অসামাজিক কর্মকান্ডের স্থান নয়। এধরনের অভিযান তাদের ব্যবসাকে ব্যাপক ক্ষতির মুখে দাড় করাবে । তিনি বলেন যাদের আটক করা হয়েছে কিম্বা আটকের পর জরিমানা করা হয়েছে তারা সকলেই বিভিন্ন কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী এবং তাদের অধিকাংশই পরিণত বয়সের।

এদিকে প্রশাসনের পক্ষে জানানো হয় যে, দীর্ঘ দিন যাবত ওই ওয়ান্ডার ল্যান্ড নামের পার্কটিতে বিভিন্ন অসামাজিক কর্মকান্ডর আখড়ায় পরিণত হয়েছিল। ফলে সেখানকার পরিবেশ ও অবস্থান ভিন্নতর হয়ে ওঠে। চিত্রবিনোদনের জন্য কোন পরিবারের সদস্য বা সদস্যারা সেখানে যেতে পারতো না।

এদিকে গতকাল প্রশাসনের এ ধরনের অভিযানকে নিয়মিত রাখা এবং সেখানকার নিরাপত্তার বিষয়টি মনিটরিং করার ব্যবস্থা করার জন্য স্থানীয়রা জোর দাবি জানিয়েছেন ।

আপডেট: ১১:২২ অপরাহ্ণ, ১১ সেপ্টেম্বর ২০১৫, শুক্রবার

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫