Home / চাঁদপুর / পাঠ্যপুস্তকের ভুল-ত্রুটি এ বছরই সংশোধন করা হবে: শিক্ষামন্ত্রী
dipu-moni-upazila-parishad

পাঠ্যপুস্তকের ভুল-ত্রুটি এ বছরই সংশোধন করা হবে: শিক্ষামন্ত্রী

প্রতিবছরই পাঠ্যপুস্তকে কিছু ভূলক্রুটি হয়ে থাকে, আর ওইসব ভূলক্রুটি চিহিৃত করা হয়েছে। যা এবছরই সংশোধন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। তিনি শনিবার(২৭ এপ্রিল) বিকেলে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নব-নির্বাচিত চেয়ারম্যানদের মাসিক প্রথম সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, কিছু কিছু পাঠ্যপুস্তকে কোথাও কোথাও অসঙ্গতি আছে। কোথাও কোথাও সমস্যা আছে। আমরা এ বছর সমস্ত পাঠ্যপুস্তক পুর্নবিবেচনা করছি, রিভিও করছি। কাজেই কোথাও কোথাও যে সমস্যা আছে, সেগুলো আমরা চিহ্নিত করতে পেরেছি। সেগুলো সংশোধনের কাজ চলছে। আপনাদের কাছেও যদি অসঙ্গতির খবর থাকে আমাদের জানাবেন। আমরা নিশ্চয় সেগুলোর ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবো।

শিক্ষামন্ত্রী বলেন, এবছর প্রশ্ন ফাঁসমুক্ত পরিবেশে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তেমনি ভাবে এইচএসসি পরীক্ষাও সুন্দর পরিবেশে শেষ হতে চলেছে। আমি আশা করছি, আগামিতেও সকলের সহযোগীতা পেলে এদেশের মানুষকে সুন্দর শিক্ষা কার্যক্রম উপহার দিতে পারবো।

নবনির্বাচিত সদর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্ত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার পরিচালনায় অনুষ্ঠানে উপস্তিত ছিলেন, জেলা আওয়ামী লীগর সভাপতি ও পের মেয়র নাছির উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান আইউব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা প্রমূখ।

প্রতিবেদক:শরীফুল ইসলাম
২৭ এপ্রিল ২০১৯