চাঁদপুর

পহেলা অক্টোব থেকে ৩ দিনব্যাপী সেবা সিটি সেন্টার চতুরঙ্গ ইলিশ উৎসব

পহেলা অক্টোব থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী সেবা সিটি সেন্টার চতুরঙ্গ ইলিশ উৎসব। এবারের উৎসবটি ইলিশ উৎসবের যুগপূর্তি পালিত হবে। এ উপলক্ষে ৩০ সেপ্টেম্বর,বুধবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চূড়ান্ত প্রস্তুতি সভা অনু্ষ্ঠিত হয়।

চতুরঙ্গ চাঁদপুর এর চেয়ারম্যান অ্যাড.বিনয় ভূষণ মজুমদারের সভাপতিত্বে ও মহাসচিব হারুন আল রশীদের পরিচালনায় বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা, ডা.পীযূষ কান্তি বড়ুয়া, চাঁদপুর ড্রাামার সভাপতি তপন সরকার, মৎস্যজীবী নেতা আব্দুল মালেক দেওয়ান, শাহালম মল্লিক প্রমুখ।

চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব ও ইলিশ উৎসবের রূপকার হারুন আল রশীদ জানান, করোনার কারণে এ বছর উৎসবের পরিসর ও পরিধি সংক্ষিপ্ত করা হলেও উপভোগ্য করার আন্তরিক প্রয়াসে কোনো ঘাটতি থাকবে না। প্রতিদিনের অনুষ্ঠান ফেইসবুক ও কেবল নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক চর্চাকেন্দ্রের সদস্য সচিব ইয়াহিয়া কিরন, কণ্ঠশিল্পী কৃষ্ণা সাহা, মৎস্যজীবী নেতা আব্দুল মালেক দেওয়ান, তসলিম বেপারী, বঙ্গবন্ধুর আবৃত্তি পরিষদের সভাপতি মুক্তা পীযূষ, চাঁদপুর ড্রামার সাবেক সাধারণ সম্পাদক কেএম মাসুদ, নৃত্যশিক্ষক সভাপতি সোমা দত্ত, অনিতা নন্দী, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন জীবন, নাট্যশিল্পী মানিক দাস, মুহাম্মদ আলমগীর, সাহিত্য মঞ্চের সাধারণ সম্পাদক আশিক বিন রহিম, সাংস্কৃতিককর্মী সুমনা বেগম, দিদারুল আলম সহ বিভিন্ন সংগঠনের শিল্পি ও সদস্যরা।

উল্লেখ্য,প্রতিদিন বিকেল সাড়ে ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলবে নানা অনুষ্ঠান। এবারকার উৎসবের স্থানীয় স্পন্সর হচ্ছে সেবা সিটি সেন্টার। তিনদিনব্যাপী ইলিশ উৎসবের উদ্বোধন (ভার্চুয়াল) করবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। উৎসবের অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে আলোচনা সভা, প্রীতি বিতর্ক, গোলটেবিল বৈঠক, সংগীত ও নৃত্য প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং গুণীজন সংবর্ধনা।

প্রতিবেদক:আশিক বিন রহিম,৩০ সেপ্টেম্বর ২০২০

Share