Home / সারাদেশ / পর্নগ্রাফি বিক্রির অভিযোগে আটক ৩৫
পর্নগ্রাফি বিক্রির অভিযোগে আটক ৩৫

পর্নগ্রাফি বিক্রির অভিযোগে আটক ৩৫

রাজধানীর তেজগাঁও থানাধীন কারওয়ান বাজার এলাকায় অভিযান পরিচালনা করে পর্নগ্রাফি বিক্রির অভিযোগে ৩৫ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ কম্পিউটার সরঞ্জামাদী জব্দ করা হয়।

বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত তেজগাঁও থানাধীন কারওয়ান বাজারের ২নং সুপার মার্কেটে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর উপ-পরিচালক মো. দিদারুল আলম। তিনি বলেন, সাম্প্রতিককালে এক ধরণের অসাধু চক্র ভিডিও পাইরেসি ও পর্নগ্রাফি আইন ২০০০ (সংশোধনী ২০০৫) লঙ্ঘন করছে। তারা বিভিন্ন প্রকার পাইরেসিকৃত ও পর্ন (অশ্লীল) সিনেমা ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোড করে মোবাইলের মেমোরি কার্ডের মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে।

রাজধানীর বিভিন্ন এলাকায় পর্নগ্রাফি বিপণনে জড়িতদের আইনের আওতায় আনতে র‌্যাব-২ বিশেষ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি বিশেষ আভিযানিক দল বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত এ অভিযান পরিচালনা করে। এসময় পর্নোগ্রাফি ছড়িয়ে দেয়ার সঙ্গে জড়িত থাকায় ৩৫ জনকে আটক করা হয়।

আটকদের কাছ থেকে ১১লাখ ১০ হাজার টাকা মূল্যের কম্পিউটার সামগ্রী জব্দ ও আটকদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়।

আটকরা হলেন, মো. জুয়েল (২৪), মাহমুদ ইসলাম, মো. নয়ন (২০), মো. সমুন (২০), রবিউল ইসলাম(২১), মো. আব্দুল হাকিম(২০), মো. জসিম (২৬), আব্দুল্লা আল মামুন (২১), আরিফুর রহমান (১৮), মোশারফ হোসেন(১৮), মিলন মিয়া (২০), পারভেজ আলম(১৯), মুক্তার হোসেন, হাসিবুল হাছান সাদ্দাম(২০), নাসির উদ্দিন (৩২), ইউনুস উদ্দিন(২৭)।

সজীব হোসেন (১৯), শাহীনুর খান (২১), শহিদুল ইসলাম (২৪), শান্ত চন্দ্র ভৌমিক (১৭), মো. মামুন (২৪), সুজন মিয়া (২০), আব্দর রাজ্জাক (৩০), মো. সবুজ (১৮), আল আমিন (১৮), মো. হুমায়ন (২৫), মেহেদী হাছান (১৮), শাহাদৎ হোসেন (২২), মো. সজিব (২০), সজিব মিয়াজি (২২), মহিউদ্দিন (২০), রাকিব মিয়া(১৮), মোশারফ হোসেন (১৯), মো. ইব্রাহিম (১৯), আলম মোল্লা(২৬)।

নিউজ ডেস্ক ||আপডেট: ০৫:১৫ পিএম, ১২ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার

আরএনএম/ঢাকা/২০১৫