Home / চাঁদপুর / পরীক্ষা কেন্দ্রে অযাচিত লোকের প্রবেশ নিষিদ্ধ : জেলা প্রশাসক
kamrul hasan dc
ফাইল ছবি

পরীক্ষা কেন্দ্রে অযাচিত লোকের প্রবেশ নিষিদ্ধ : জেলা প্রশাসক

চাঁদপুরে এসএসসি-সমমানের পরীক্ষার প্রস্তুতিমূলক সভায় আজ ১২ এপ্রিল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেন,‘পরীক্ষা কেন্দ্রে অযাচিত লোকের প্রবেশ নিষিদ্ধ। স্কুল সভাপতির এ সময় কোনোই কাজ নেই। তাই কেন্দ্রে যাওয়ার প্রয়োজনও নেই।পর্যবেক্ষকদের দায়িত্ব পালনে গাফলতি দেখা গেলে ব্যবস্থা নেয়া হবে। তাই শিক্ষকদেরকে মর্যাদা রক্ষায় অটুট থাকতে হবে। পবিত্র দায়িত্ব সাহসের সহিত পালন করতে হবে।’

চাঁদপুরে এসএসসি-সমমানের পরীক্ষার প্রস্তুতিমূলক সভায় আজ বুধবার ১২ এপ্রিল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তিনি সভাপতির বক্তব্যে এ কথা বলেন। সভা সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা মো.বশির আহমেদ ।

সারাদেশের ন্যায় চাঁদপুরেও আগামি ৩০ এপ্রিল একযোগে শুরু হচ্ছে এসএসসি,মাদ্রাসা বোর্ডের দাখিল, ব্যবসায় ব্যবস্থাপনা ও ভোকেশনাল পরীক্ষা শুরু হচ্ছে। এটি একটি পাবলিক পরীক্ষা। চাঁদপুরে মোট ৭৪ কেন্দ্রে এ পরীক্ষা চলবে। তবে পরীক্ষার্থীর সংখ্যা জেলা শিক্ষা বিভাগ তাৎক্ষণিক দিতে পারেনি। রমজান মাস হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত , জেলা শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম ও বাবুর হাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. মোশারফ হোসেন।

সারাদেশের ন্যায় এক-অভিন্ন সময় ও নিয়ম নীতিতে সকাল ১০ টায় এ পরীক্ষা শুরু হবে। চাঁদপুরে এবার ২০২৩ শিক্ষাবর্ষের এস এসসি ও সমমানের ৭৪ কেন্দ্রে অংশ নিচ্ছে। সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতোমধ্যেই প্রস্তুতিমূলক সভা ও সরকারি দিকনিদের্শনার নীতিমালা অনুসরণ বা মেনে চলতে হবে। সংশ্লিষ্ঠ সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রতিষ্ঠান প্রধানগণের উপস্থিতিতে আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রস্তুতি ও সরকারি দিকনিদের্শনা জানানোর জন্যে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ গুরুত্বপূর্ণ সভাটি হয় ।

এসএসসি পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনার জন্যে জেলা প্রশাসন কর্তৃক অনেকগুলো প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসনের শিক্ষা শাখা কর্তৃক সরকারি নির্দেশিকা পাঠ করে উপস্থিত সকলকে অবহিত করা হয়। নকলমুক্ত ও শান্তিপ্রিয় পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে জেলা প্রশাসন থেকে সকল প্রকার প্রস্তুতি নেয়া হবে। পরীক্ষার হলে সকল ধরনের অসাধু উপায় বর্জনের জন্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে কড়া হুঁশিয়ারি রয়েছে। শিক্ষার্থীদের পাশাপাশি যদি কোনো শিক্ষক অসাধু উপায় অবলম্বন করে এবং তা প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে ।

আবদুল গনি
১২ এপ্রিল ২০২৩