Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ২ সহস্রাধিক সরকারি বই বিক্রয়কালে জব্দ
Book-cheass

মতলবে ২ সহস্রাধিক সরকারি বই বিক্রয়কালে জব্দ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা রিসোর্চ সেন্টারের (ইউআরসি) প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির নতুন ও পুরোনো ২ সহ¯্রাধিক পাঠ্যবই বিক্রি করার সময় সেগুলো জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুর আড়াইটায় উপজেলা পরিষদের ফটকের সামনে এসব বই জব্দ করা হয় এবং উপজেলা রিসোর্চ সেন্টারের অফিস সহকারী সালেহ আহম্মেদকে থানায় নিয়ে যায়।

ইউএনওর কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে উপজেলা রিসোর্চ সেন্টারের অফিস সহকারী সালেহ আহম্মেদ বিগত ২০১১ সাল থেকে ২০১৮ সালের প্রথম থেকে পঞ্চম শ্রেণির ২ হাজার ২৮৪টি পাঠ্যবই উপজেলা পরিষদের ফটকের সামনে ভাঙারি মালের এক ক্রেতার কাছে কেজির দরে বিক্রি করছিলেন।

বিষয়টি মতলব দক্ষিণ থানার ওসি জানতে পেরে সাথে সাথে এসআই চৌধুরী আলমসহ সঙ্গীয় ফোর্স পাঠিয়ে ঘটনাস্থল থেকে সরকারী পাঠ্যপুস্তক গুলো উদ্ধার করেন এবং অফিস সহকারীকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। পরে ইউএনও এসে ওই বইগুলো জব্দ করেন। পরে এসআই চৌধুরী আলম জব্দকৃত বইগুলোর তালিকা তৈরি করেন। উপজেলা রিসোর্চ ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজির উপস্থিতিতে তার কার্যালয়ের অফিস সরকারী দিন-দুপুরে কি করে সরকারী পাঠ্যপুস্তক বিক্রি করে এ নিয়ে নানা গুঞ্জন।

উপজেলা শিক্ষা অফিসার একেএম শহিদুল হক মোল্লা বলেন, প্রতি বছর প্রশিক্ষনের জন্য রিসোর্চ সেন্টারে প্রথম থেকে পঞ্চম শ্রেণির ত্রিশ সেট করে পাঠ্যপুস্তক দেয়া হয়। জব্দকৃত বইগুলো ২০১৮ সালসহ বিগত কয়েক বছরের।

উপজেলা রিসোর্চ ইন্সট্রাক্টর রাসেদা আতিক রোজির সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। থানার অফিসার ইনচার্জ একেএমএস ইকবাল বলেন, অভিযোগকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বিধায় তাকে ছেড়ে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল ইসলাম বলেন, জব্দকৃত পাঠ্যপুস্তগুলো উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের জিম্মায় রাখা হয়েছে। তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের তদন্ত করা হবে। বিষয়টি তার বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারাও অবগত হয়েছেন।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
২৩ অক্টোবর, ২০১৮

Leave a Reply