Home / সারাদেশ / পঞ্চগড়ের দেবীগঞ্জে মঠের পুরোহিত হত্যার অভিযোগে আটক ৩
পঞ্চগড়ের দেবীগঞ্জে মঠের পুরোহিত হত্যার অভিযোগে আটক ৩

পঞ্চগড়ের দেবীগঞ্জে মঠের পুরোহিত হত্যার অভিযোগে আটক ৩

পঞ্চগড়ের দেবীগঞ্জে শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের পুরোহিত ও অধ্যক্ষ যগেশ্বর চন্দ্র রায় ওরফে জগেশ্বর দাসাধিকারী হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকার সন্দেহে তিনজনকে আটক করেছে পুলিশ।

সোমবার সকালে ও রবিবার রাতে দেবীগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, আটকেরা হলেন— খলিলুর রহমান (৪৫), বাবুল হোসেন (৪০) ও জাহাঙ্গীর আলম (২৫)। তাদের বাড়ি দেবীগঞ্জ উপজেলায়।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আখতার জানান, আটক খলিলুর ও বাবুল হোসেন জামাআতুল মুজাহিদীন (জেএমবি)’র সদস্য। জাহাঙ্গীর ইসলামি ছাত্রশিবির রাজনীতির সাথে জড়িত।

দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত ও মামলার তদন্তকারী কর্মকর্তা আয়ুব আলী জানান, অধ্যক্ষের বড়ভাই রবীন্দ্র চন্দ্র রায় বাদী হয়ে অজ্ঞাতনামা ৩ জনকে আসামি করে দেবীগঞ্জ থানায় হত্যা ও অস্ত্র আইনে মামলা করেছেন।

তিনি জানান, সোমবার সকালে দেবীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে জাহাঙ্গীরকে আটক করা হয়। এর আগে রবিবার রাতেই অভিযান চালিয়ে খলিলুর রহমান ও বাবুলকে আটক করা হয়েছে।

প্রসঙ্গত, রোবার সকাল সাতটায় গৌড়ীয় মঠে প্রভাতকালীন পূজা প্রস্তুতি চলছিল। এসময় দুর্বৃত্তরা মঠ এলাকায় বেশকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। তখন পুরোহিত যগেশ্বর মন্দিরের তিন পূজারিকে নিয়ে বেরিয়ে এলে দুর্বৃত্তরা অস্ত্র নিয়ে তাদের ওপর আক্রমণ করে। মঠের বাইরে বাড়ির বারান্দায় যগেশ্বরকে চাপাতি দিয়ে তারা গলা কেটে হত্যা করে।

এসময় মন্দিরের পূজারি গোপাল চন্দ্র রায় (৩৫) পালানোর চেষ্টা করলে দুর্বৃত্তরা গুলি ছুঁড়ে। এতে গোপালের হাতে ও পায়ে গুলি লাগে। পরে পালিয়ে যাওয়ার সময় আরও কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এতে আহত হয়েছেন মঠের পার্শ্ববর্তী এলাকার নিতাই পদ দাস (৪০)। আতঙ্কিত হয়ে অসুস্থ হয়ে পড়েছেন নিতাইয়ের বৃদ্ধা মা চিরতা রাণী (৬০)।

নিউজ ডেস্ক || আপডেট: ০২:৪০ অপরাহ্ন, ২২ ফেব্রুয়ারি ২০১৬, সোমবার

এমআরআর