নৌকায় ভোট দেয়ার আহ্বান জানালেন জেলা ছাত্রলীগের সাবেক সেক্রেটারি তৃপ্তি

সারা দেশের ন্যায় চাঁদপুরের ৫টি আসনে এবার ভোট সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে। ভোট প্রয়োগ করা প্রত্যেক নাগরিকের নাগরিক অধিকার। তাই সেই লক্ষ্যে নতুন ভোটারসহ সকলে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানিয়েছেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান তৃপ্তি।

তিনি আজ ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরবাসীকে ভোট দিয়ে দেশে যে গণতান্ত্রিক ধারা বিদ্যমান রয়েছে তা প্রমাণের আহ্বান জানিয়েছেন।

ওবায়েদুর রহমান তৃপ্তি বলেন, “ভোট আপনার গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিন এবং প্রমাণ করুন যে দেশে গণতন্ত্র বিদ্যমান রয়েছে।” জনগণের ভোটের এই সাংবিধানিক অধিকারকে মিলিটারি ডিক্টেটররা একের পর এক কেড়ে নিয়ে ক্যান্টনমেন্টে বন্দি করেছিল। আওয়ামী লীগ জনগণকে সাথে নিয়ে (আন্দোলন-সংগ্রাম করে) জনগণের সেই অধিকার জনগণের হাতে আবার ফিরিয়ে দিয়েছে। আজকে বাংলাদেশের মানুষ তার ভোটের অধিকার সম্পর্কে সচেতন। কাজেই, ভোটের অধিকার আপনার মৌলিক অধিকার, গণতান্ত্রিক অধিকার, সাংবিধানিক অধিকার। সেই অধিকার আমরা সংরক্ষিত করেছি।

তিনি বলেন, সবাই ভোট কেন্দ্রে যাবেন ভোট দিয়ে প্রমাণ করবেন যে বাংলাদেশে গণতন্ত্র বিদ্যমান। ২০০৯ থেকে দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে এবং আজকে আমরা ২০২৪ এ পা দিয়েছি। গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই বাংলাদেশের এত উন্নতি হয়েছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। নৌকা মার্কা আমাদের মার্কা,এই নৌকায় ভোট দিয়েই এদেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। এই নৌকা আজকে উন্নয়ন দিয়েছে। এই নৌকায় আগামীতে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবে। তাই নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের প্রার্থীদের আপনারা জয় যুক্ত করবেন আপনাদের কাছে সেই আহ্বান জানাই।

স্টাফ রিপোর্টার, ৬ জানুয়ারি ২০২৪

Share