Home / চাঁদপুর / নৌকায় ভোট দিয়ে আগামী নির্বাচনে শেখ হাসিনাকে জয়ী করতে হবে: চাঁদপুরে দীপু মনি
নৌকায়

নৌকায় ভোট দিয়ে আগামী নির্বাচনে শেখ হাসিনাকে জয়ী করতে হবে: চাঁদপুরে দীপু মনি

চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন, চাঁদপুর ৩ নির্বাচনী এলাকা এবং সারাদেশে যেভাবে শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন হয়েছে আগে এরকম উন্নয়ন হয়নি। তাহলে আমাদের বারবার দরকার শেখ হাসিনার সরকার।

১০ মার্চ শুক্রবার বিকাল ৩ টায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, আমাদের শেখ হাসিনার সরকারের আমলে একজন মানুষও না খেয়ে থাকে না, সবার গায়ে কাপড় আছে, পায়ে জুতো স্যান্ডেল আছে, মাথা গোঁজার ঠাই আছে, ঘর আছে, সবার ছেলে মেয়েরা স্কুলে যায়, বিনা পয়সায় বই পায়, অসুস্থ হলে কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা নেয়, ঔষধ বিনা পয়সায় পাওয়া যায়, হাতে হাতে মোবাইল, ঘরে ঘরে বিদ্যুৎ, রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন, একেবারে চরাঞ্চলেও ঘরে ঘরে বিদ্যুৎ, এখন চরাঞ্চলে গাড়ি চলে, এত উন্নয়ন সম্ভব হয়েছে শেখ হাসিনা প্রধানমন্ত্রী ছিলেন বলেই। কাজেই আমাদেরকে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে আগামী নির্বাচনে শেখ হাসিনাকে জয়ী করতে হবে।

তিনি আরো বলেন, যারা ২০০১ সালের শেষে সারাদেশে যেভাবে তান্ডব চালিয়েছিল, নারী ধর্ষণ, অগ্নি সন্ত্রাস করেছিল, যারা বঙ্গবন্ধুর হত্যাকারীদেরকে দায় মুক্তি দিয়েছিল, পুরস্কৃত করেছিল, এবং এই দেশে হত্যা, গুম, ষড়যন্ত্র, অপরাজনীতি শুরু করেছিল। এই অপশক্তিদের যেকোনো মূল্যে আমাদের প্রতিহত করতে হবে। কারণ যখনই তারা ক্ষমতায় যায় এদেশের মানুষ বঞ্চিত হয়, নির্যাতিত, নিপীড়িত হয়, এদেশের উন্নয়ন বাধাগ্রস্থ হয়, দেশ পিছনের দিকে যায়।

বিশেষ করে বিএনপি জামায়াতের আমলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় নারীরা। তাদের শিক্ষা-দীক্ষা, কাজ-কর্ম, স্বাধীনতা, সমস্ত কিছুর বিরুদ্ধে এই বিএনপি জামাত অপশক্তি, তারা চায় না যে নারীরা এগিয়ে যাক, তারা চায় না নারীরা শিক্ষিত হোক, স্বাবলম্বী হোক, স্বাধীনভাবে নিজে আত্মসম্মান নিয়ে বাঁচবার স্বাধীনতা লাভ করুক। একটা দেশের অর্ধেক জনসংখ্যা নারী, এই নারীদেরকে পেছনে ফেলে রেখে কোনদিন একটা দেশ এগুতে পারে না। আর শেখ হাসিনার সময়েই নারী-পুরুষ সবাই সমান তালে এগিয়ে যায়।

অনুষ্ঠানে আরও শুভেচ্ছা বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী সফর সঙ্গী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা।
চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যাপিকা মাসুদা নূর খানের সভাপতিত্বে ও সদস্য অধ্যক্ষ আফরোজা খাতুনের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য এসএম সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী প্রমুখ।

নারী নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ফরিদা ইলিয়াস, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য আয়েশা রহমান,জেলা পরিষদের সদস্য আয়েশা বেগম লিলি, পৌর কাউন্সিলর ফেরদৌসী আক্তার, চাঁদপুর সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিদা বেগম, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি শিপ্রা দাস, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী আয়েশা আক্তার শ্যামলী, জেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নাজমা আলম, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য খাদিজা বেগম, আকলিমা শিউলী।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ১০ মার্চ ২০২৩