Home / জাতীয় / রাজনীতি / ‘নেপাল ট্র্যাজেডিতে আহতদের চিকিৎসার সব খরচ দেবে সরকার’
Obaydul Kader
ফাইল ছবি

‘নেপাল ট্র্যাজেডিতে আহতদের চিকিৎসার সব খরচ দেবে সরকার’

নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় আহতদের চিকিৎসার সব খরচ সরকারের পক্ষ থেকে বহন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার বেলা ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন শাহরিন আহমেদকে দেখতে এসে এসব কথা বলেন তিনি। এছাড়া শিগগিরই নিহতদের মরদেহ নেপাল থেকে দেশে আনা হবে বলেও জানান মন্ত্রী।

এ সময় ওবায়দুল কাদের বলেন, আমরা আপনার পাশে আছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আপনার সঙ্গে আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব বিষয়ে খোঁজ-খবর রাখছেন। তিনি শাহরিনের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।

বার্ন ইউনিট থেকে বেরিয়ে সেতুমন্ত্রী বলেন, শাহরিন আমাকে বললেন, এটা তার জীবনে একটা প্রোমেটিক এক্সপেরিয়েন্স। এরমধ্যেও তিনি টিকে আছেন। এটা আসলে বিরাট ব্যপার, তার মধ্যে সাহস এবং দৃঢ়চেতা আছে। তিনি আমাকে বলেছেন, দোয়া করার জন্য।

এ বিষয়ে সরকারের কার্যক্রমের তথ্য তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, আমাদের আট সদস্যের মেডিকেল প্রতিনিধি দল নেপালে গিয়েছেন। সেখানে নিহতদের ময়নাতদন্ত-ডিএনএ টেস্ট করার কাজ ধীরগতিতে চলছিল। আমাদের চিকিৎসক প্রতিনিধি দল যাওয়ার পর গতি এসেছে। দুর্ঘটনায় আহত আরও তিনজন শুক্রবার দেশে আসছেন বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি শোকসন্তপ্ত পরিবারের সঙ্গে কথা বলার জন্য গিয়েছি। আমি তাদের আশ্বস্ত করেছি শিগগিরই মরদেহ দেশে আনা হবে। পাশাপাশি আহতদের দেশে এনে সুচিকিৎসার ব্যবস্থা করা হবে।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৩: ০০ পি.এম ১৬মার্চ,২০১৮শুক্রবার
এ.এস