Home / জাতীয় / রাজনীতি / নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন কাদের
নেতাকর্মীদের
ফাইল ছবি

নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন কাদের

আগামীকাল শনিবার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের ২২তম সম্মেলন। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দলটি তাদের এ সম্মেলনের আয়োজন করেছে।

সারা দেশ থেকে নেতাকর্মীরা এ সম্মেলনে যোগ দেবেন। এদিকে ঢাকার বাইরে বিভিন্ন কর্মসূচি রেখেছে বিএনপি। তাই যেসব নেতাকর্মী এদিন নিজ নিজ এলাকায় অবস্থান করবেন, ১০ ডিসেম্বরের মতো তাদের সবাইকে সতর্ক থাকতে আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের ভেন্যু পরিদর্শনে এসে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, ঢাকার বাইরে সারাদেশে বিএনপির কর্মসূচি রয়েছে। এসব কর্মসূচি থেকে বিশৃঙ্খলা হতে পারে। তাই ঢাকার বাইরে যারা নিজ নিজ এলাকায় অবস্থান করবেন তারা যেন সতর্ক থাকেন।

ওবায়দুল কাদের বলেন, আজ বাইরে যে তাণ্ডব চলছে, সাম্প্রদায়িক শক্তিকে নিয়ে আজ বিএনপি জোটের নেতৃত্ব দিচ্ছে। ডিসেম্বরের ১০ তারিখ তারা ফেল করেছে। তারা মাথা নত করবে না। তারা মরিয়া হয়ে নেমেছে। কারণ, তারা জানে নির্বাচনে শেখ হাসিনাকে হারানো সহজ নয়। কাজেই তারা এখন আন্দোলন, জ্বালাও-পোড়াও সন্ত্রাসের মতো অপকর্ম করে সরকার হটানোর পাঁয়তারা করছে।

তিনি বলেন, আগামীকাল আমাদের সম্মেলন। বিএনপিও বিভিন্ন কর্মসূচি দিয়েছিল। তারা তাদের কর্মসূচি পিছিয়েছে। কিন্তু শনিবার সারা বাংলাদেশে তাদের প্রোগ্রাম আছে। তারা অগণতান্ত্রিক, অসাংবিধানিক পথে সভা-সমাবেশ ও বিক্ষোভ মিছিল করতে চায়। গাড়ি ভাঙচুর শুরু করেছে। মফস্বলে ভাঙচুর-অগ্নিসংযোগের মতোও প্রোগ্রাম আছে তাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পরিষ্কারভাবে বলতে চাই- আমাদের জাতীয় সম্মেলন হবে, বিপুলসংখ্যক নেতাকর্মীরা এখানে আসবেন। কিন্তু তাই বলে আওয়ামী লীগ তার এলাকা খালি করে আসবে না। আমাদের লোকজন প্রস্তুত থাকবেন। ঢাকার বাইরে যারা থাকবেন সম্মেলনে তো সবাই আসবেন না। তারা শূন্যতা মনে করে আঘাত হানতে পারে। কাজেই কোথাও শূন্যতা রাখা যাবে না। যারা থাকবেন, ১০ ডিসেম্বরের মতো সতর্ক পাহারায় থাকবেন।

সারা বাংলাদেশের সকল জেলার, সকল উপজেলায়, ইউনিয়নে সর্বত্র সতর্ক পাহারা রাখতে হবে। এ বার্তাটি তিনি গণমাধ্যমের মাধ্যমে দল, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাছে পৌঁছে দেওয়ার অনুরোধ করেন।

বার্তা কক্ষ, ২৩ ডিসেম্বর ২০২২