Home / বিনোদন / নুসরাত ইমরোজ তিশা সম্পর্কে অজানা কিছু তথ্য
নুসরাত ইমরোজ তিশা তিশা নাটক বাংলা নাটক তিশার বাংলা নাটক

নুসরাত ইমরোজ তিশা সম্পর্কে অজানা কিছু তথ্য

নুসরাত ইমরোজ তিশা বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় একজন অভিনেত্রী। টিভি নাটকের মাধ্যমে তিনি তার অভিনয় জীবন শুরু করেন। তবে গান দিয়েই শুরু হয়েছিল তিশার পথচলা। খুব অল্প সময়ের মধ্যে তিনি সকল শ্রেণীর দর্শকদের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেন।

জন্মঃ তিশা ২০ ফেব্রুয়ারী রাজশাহীতে জন্মগ্রহন করেন। জন্ম রাজশাহীতে হলেও তিনি বেড়ে উঠেছেন ঢাকায়।

ব্যক্তিগত জীবনঃ ব্যক্তিগত জীবনে তিনি টিভি ও চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর সাথে ২০১০ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

প্রাথমিক জীবন- ১৯৯৫ সালে নতুন কুঁড়ি প্রতিযোগিতায় প্রথম হয়েছিলেন তিনি। গান করতে করতেই ১৯৯৭ সালে অনন্ত হীরার লেখা আর আহসান হাবীবের প্রযোজনায় ‘সাতপেড়ে কাব্য’ নামে একটি নাটকে শিশুশিল্পী হিসেবে শখের বশে অভিনয় করেন। তিশা, রুমানা, নাফিজা ও কণা এই চারজন গঠন করেন ব্যান্ডদল ‘অ্যাঞ্জেল ফোর’। যদিও সে ব্যান্ড দলটি বেশিদূর এগোতে পারেনি। ২০০৩ সাল থেকে নাটকে অভিনয়ের ব্যস্ততা আর অন্য সদস্যরা যে যার কাজে ব্যস্ত থাকায় দলটি ভেঙে যায়।

১৯৯৮ সালে সাত প্রহরের কাব্য নাটক দিয়ে তিশার টেলিভিশন পর্দায় অভিষেক হয়। নাটকটি রচনা করেন অনন্ত হীরা এবং পরিচালনা করেন আহসান হাবীব।

২০১৪ সালে তিনি দীর্ঘ ৬ বছর পর টেলিভিশন বিজ্ঞাপনে কাজ করেন। তাকে স্কয়ারের একটি পণ্যের বিজ্ঞাপনে সঙ্গীতশিল্পী তাহসানের বিপরীতে দেখা যায়।২০১৬ সালে তার অভিনীত দুটি মূলধারার বাণিজ্যিক চলচ্চিত্র মুক্তি পায়। ৬ই মে মুক্তি পাওয়া অস্তিত্ব চলচ্চিত্রে তিনি একজন বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী চরিত্রে অভিনয় করেন। অনন্য মামুন পরিচালিত এই ছবিতে তার বিপরীতে ছিল আরিফিন শুভ। শুভর সাথে তিনি পূর্বে ফারুকী পরিচালিত ওয়েটিং রুম টেলিছবিতে অভিনয় করেছিলেন।

অন্যদিকে অপর চলচ্চিত্র রানা পাগলা: দ্য মেন্টাল-এ তিনি শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। অস্তিত্ব চলচ্চিত্রে তার কাজের জন্য ৪১তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার আয়োজনে তিনি কুসুম শিকদারের সাথে যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন।

২০১৭ সালে মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত ডুব চলচ্চিত্রে একজন স্বনামধন্য পরিচালকের কন্যা চরিত্রে কাজ করে তিনি প্রশংসিত হন। এতে তার বাবার চরিত্রে অভিনয় করেন ইরফান খান। একই বছর তিনি হালদা নদী নিয়ে সচেতনতামূলক হালদা চলচ্চিত্রে হাসু চরিত্রে অভিনয় করে প্রশংসা অর্জন করেন।

২০১৮ সালে ভালোবাসা দিবস উপলক্ষ্যে সাগর জাহান নির্মিত একটি মধ্যবিত্ত ফ্রিজের গল্প নাটকে তাকে তাহসানের বিপরীতে দেখা যায়। তিনি ফারুকী নির্মিত ডাবর মেথি আমলা হেয়ার অয়েলের বিজ্ঞাপনে কাজ করেন। িএই বছর সেপ্টেম্বর মাসে তিনি ও অভিনেতা চঞ্চল চৌধুরী মুঠোফোন সেবাদানকারী কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের শুভেচ্ছাদূত হন এবং আটটি বিজ্ঞাপন চিত্রে কাজের জন্য চুক্তিবদ্ধ হন।

মডেল তিশা- মেরিল লিপজেলের বিজ্ঞাপনে অভিনয়ের মাধ্যমে মডেল হিসেবে যাত্রা শুরু করেন তিশা। এরপর একে একে কোকাকোলা, সিটিসেল আর কেয়া সাবানের বিজ্ঞাপনে অভিনয় করেন তিনি। ২০০৩ সালে মডেলিংয়ের পাশাপাশি অভিনয়ের প্রতি তার ভালোবাসা তৈরি হয়। (ভিডিওর নিচে প্রতিবেদনের বাকি অংশ)

তিশার উল্লেখযোগ্য নাটকগুলো- নুরুল হুদা একদা ভালবেসেছিল,  অরন্যে জ্যোৎস্না,  লাইফ, পূর্ণ দৈর্ঘ, এলো মেলো মন,  মুনিরা মফস্বলে, ঈদের টিকেট, আরমান ভাই, আরমান ভাই কয়া পারছে,  আরমান ভাই ফাইস্যা গেছে, আরমান ভাই বিরাট টেনশনে,  আরমান ভাই দি জেন্টেলম্যান, আরমান ভাই হানিমুনে,  মিথ্যুক।

উল্লেখযোগ্য চলচ্চিত্র-  থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার, টেলিভিশন।

নুসরতা ইমরোজ তিশা

নুসরতা ইমরোজ তিশা

তিশার অর্জিত পুরস্কারগুলোঃ- ১। CZFV পুরষ্কারপ্রাপ্ত (২০০৪-২০০৫) ২। মেরিল-প্রথমআলো (২০০৫) ৩। চ্যানেল আই -এর দুবাই পুরস্কার ৪। এনটিভি -এর লন্ডন পুরস্কার ৫। ১৯৯৫ সালে নতুন কুঁড়ির জাতীয় পুরুস্কার

অবসরসময়ে তিশা বন্ধু এবং পরিবারের সাথে সময় কাটাতে অনেক পছন্দ করেন।  এছাড়াও তিনি অবসর কাটান কার্টুন দেখে আর গল্প করে। তিনি ফেসবুক ব্যবহার করেন না। এতে তার ভুয়া অ্যাকাউন্ট থেকে ভক্তরা প্রতারিত হচ্ছিল। তাই তিনি ২০১৬ সালের নভেম্বরে তার একটি ফেসবুক অ্যাকাউন্ট খোলেন। অ্যাকাউন্টটি পরিচালনা করে পপকর্ন ডিজিটাল।

চাঁদপুর টাইমস- ডিএইচ