Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / নীলনগর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন
বিদ্যালয়ের

নীলনগর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নীলনগর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ মার্চ) বিকেলে বিদ্যালয় প্রাঙ্গণে দিন ব্যাপী এ অনুষ্ঠান চলে। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ২১টি ইভেন্টে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

প্রতিযোগিতায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল কাইয়ুম খান। স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান মিয়া।

নীলনগর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মোঃ শাখাওয়াত হোসেন ঢালীর সঞ্চালনায় পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ বাবুল সরকার, কলাকান্দা ইউনিয়ন যুবলীগের আহবায়ক মনির হোসেন ছৈয়াল,বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ লিয়াকত আলী, সহকারী শিক্ষক মোঃ মোস্তফা কামাল, মোঃ জায়েদ আলী, শিক্ষক মাওলানা আবুল খায়ের, জেসমিন আক্তার, হোসাইন আহম্মেদ, কাজেবুল ইসলাম, মোতালেব হোসাইন, মোঃ আল-আমিন, ইয়াসমিন রহমান প্রমূখ। দিনব্যাপী প্রতিযোগিতা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিগন পুরস্কার বিতরণ করেন। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্বয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এসময় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য,বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল কাইয়ুম খান জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সোনার মানুষ প্রয়োজন। আর দেশাত্মবোধ, মমত্ববোধ, গুরুজনদের প্রতি শ্রদ্ধাবোধ, মেধা-মনন-শিল্প-ক্রীড়াচর্চা সোনার মানুষ গড়ার হাতিয়ার। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি এই মানবিক মূল্যবোধের চর্চাতেও অগ্রণী হতে হবে।

তিনি আরও বলেছেন, শরীর গঠনের সঙ্গে সঙ্গে মন ও মননের বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। সমাজ উন্নয়ন, জাতিগঠন ও বিশ্ব সভ্যতার বিকাশেও ক্রীড়াচর্চা অপরিহার্য একটি উপাদান।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৩ মার্চ ২০২৩