Home / বিনোদন / নির্যাতিত নারী মেহজাবিন!
নির্যাতিত নারী মেহজাবিন!

নির্যাতিত নারী মেহজাবিন!

৮ মার্চ বিশ্বব্যাপী পালন করা হয়ে থাকে বিশ্ব নারী দিবস। দিনটিতে নারীকে বিশেষভাবে সম্মান জানিয়ে থাকেন বিশ্বের সব মানুষ। যদিও নারীদের সম্মান বা ভালেবাসা জানানোর বিশেষ কোন দিবসের প্রয়োজন পড়েনা। তবুও তাদের সম্মান দেখাতে নারী দিবস বলে ঘোষণা করা হয়েছে একটি দিন। এ দিনটিতে দেশের চ্যানেলগুলোতে প্রচার হয় নানা অনুষ্ঠান। এ নারী দিবস নিয়েই সম্প্রতি নির্মাণ হলো নাটক ‘অনামিকার নীল উপধ্যায়’। এতে ধর্ষিতা ও নির্যাতিত এক নারীর ভূমিকায় অভিনয় করেছেন মেহজাবিন।

নাটকের গল্পে দেখা যাবে, বিয়ের পিঁড়িতে বসতে পারেনি অনামিকা। তার আগেই অনাকাঙ্খিত অঘটনে থমকে যায় জীবন। বিয়ের সানাইয়ের সুর নয়, প্রবল হতাশা আর আত্মহননের সুর তাকে গ্রাস করে। তারপর বিপুল আত্মপ্রত্যয়ে ঘুরে দাঁড়ানোর যুদ্ধে অবতীর্ণ হয় সে। সহপাঠীর সহযোগিতায় এগিয়ে যায় সামনে।

ঘটনাচক্রে পরিচয় হয় সে সহপাঠীর পূর্ব পরিচিত তূর্য নামের এক ছেলের সঙ্গে। সে অনামিকার সঙ্গী হতে চায়। এরপরই গল্প এগিয়ে যায়। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন তৌফিক এলাহী। এতে আরও অভিনয় করেছেন আব্দুর নূর সজল, সুষমা সরকার, শেলি আহসান, খালেকুজ্জামান, নিকুল কুমারসহ প্রমুখ। নাটকটি ৯ মার্চ রাত ৯টা ০৫ মিনিটে এনটিভিতে প্রচার হবে।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১: ০৫ পি.এম ৬মার্চ,২০১৮ মঙ্গলবার
এএস.